ads

বুধবার , ২১ অক্টোবর ২০২০ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: সংসদের বিশেষ অধিবেশন বসছে ৮ নভেম্বর

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ২১, ২০২০ ৭:২১ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে জাতীয় সংসদের ‘বিশেষ অধিবেশন’ বসছে আগামী ৮ নভেম্বর। ওই দিন সন্ধ্যা ৬টায় সংসদের বৈঠক ডেকেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ২১ অক্টোবর বুধবার সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই তথ্য জানানো হয়েছে।

Shamol Bangla Ads

সংসদ সচিবালয়ের আইন শাখার কর্মকর্তারা জানিয়েছেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে এর আগে গত ২২ ও ২৩ মার্চ বিশেষ অধিবেশন আহ্বান করেছিলেন রাষ্ট্রপতি। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে পরে তা স্থগিত করা হয়।
বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে এ বছরকে মুজিববর্ষ ঘোষণা করে নানা কর্মসূচি নেওয়ার অংশ হিসেবে গত ৯ জানুয়ারি সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে বিশেষ অধিবেশন বসানোর সিদ্ধান্ত হয়। তবে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ বাংলাদেশেও ছড়িয়ে পড়তে শুরু করলে গত ১৭ মার্চ মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান কাটছাঁট করা হয়।
এর মধ্যে গত এপ্রিল ও জুনে সাংবিধানিক বাধ্যবাধকতা রক্ষায় করোনাকালেই সংসদের সপ্তম ও অষ্টম (বাজেট) অধিবেশন বসে। স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট সংখ্যক সদস্যদের উপস্থিতিতে ওই দুই অধিবেশন পরিচালনা করা হয়।
সংসদ অধিবেশন চলাকালে দায়িত্বরত সব কর্মকর্তা-কর্মচারীকে করোনাভাইরাস পরীক্ষাও করা হয়েছিল। অধিবেশন চলাকালে বেশ কয়েকজন মন্ত্রী-এমপি আক্রান্ত হলে অষ্টম অধিবেশনের মাঝপথে সংসদ সদস্যরাও করোনা পরীক্ষা নিশ্চিত করে অধিবেশনে অংশ নেন। সর্বশেষ ১০ সেপ্টেম্বর সংসদের নবম অধিবেশন শেষ হয়।

error: কপি হবে না!