ads

শনিবার , ২৩ জানুয়ারি ২০২১ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

দেশের মোবাইল অপারেটরদের সেবার মান যাচাই শুরু

শ্যামলবাংলা ডেস্ক
জানুয়ারি ২৩, ২০২১ ১:৪৪ পূর্বাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : দেশের ৩০০ উপজেলায় মোবাইল ফোন অপারেটরদের ভয়েস কল ও ডেটা সেবার মান যাচাইয়ে টেস্ট ড্রাইভ শুরু করেছে বিটিআরসি। বৃহস্পতিবার বিকালে ছয় মাসব্যাপী এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বিটিআরসির প্রধান সম্মেলন কক্ষে চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার-এর উদ্বোধন করেন। ড্রাইভ টেস্টের উদ্বোধনকালে আধুনিক প্রযুক্তি ও সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে গ্রাহককে কোয়ালিটি অব সার্ভিস বা মানসম্মত সেবা নিশ্চিতের পাশাপাশি গ্রাহক স্বার্থের সঙ্গে কোনো কম্প্রোমাইজ না করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন তিনি।
নীতিমালা অনুযায়ী, কল সাকসেস রেট ৯৭ শতাংশ অথবা তার বেশি হওয়া, কলড্রপ ২ শতাংশের কম থাকা এবং কল সেটআপ টাইম ৭ সেকেন্ডের মধ্যে সম্পন্ন হওয়ার কথা রয়েছে। অন্যদিকে থ্রিজি ডাটার ন্যূনতম গতি ২ এমবিপিএস এবং ফোরজি ডাটার গতি ন্যূনতম ৭ এমবিপিএস-এর কথা উল্লেখ হয়েছে।

Shamol Bangla Ads

তিনি আরও জানান, আনুষ্ঠানিক যাত্রা শুরু হওয়া এ ড্রাইভ টেস্ট চলবে ছয় মাস; আর এতে লজিস্টিকস সহায়তা দেবে কার্যাদেশপ্রাপ্ত প্রযুক্তি প্রতিষ্ঠান। ড্রাইভ টেস্টের ফলাফলে কোনো ব্যত্যয় থাকলে অপারেটরদের তা জানানো হবে এবং সেবার মান কতটা উন্নত হয়েছে তা পরবর্তী সময়ে যাচাই করা হবে।
কমিশনের প্রশাসন বিভাগের মহাপরিচালক মো. দেলোয়ার হোসাইন ইউনিয়ন পর্যায় থেকে তথ্য জানার জন্য গ্রামাঞ্চলে বেশি ড্রাইভ টেস্ট চালানোর ওপর গুরুত্বারোপ করেন।

error: কপি হবে না!