ads

সোমবার , ১৪ জানুয়ারি ২০১৯ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

তুরস্কের অর্থনীতি ‘ধ্বংসের’ হুমকি ট্রাম্পের

শ্যামলবাংলা ডেস্ক
জানুয়ারি ১৪, ২০১৯ ৪:০২ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : কুর্দিদের ওপর তুরস্ক কোনো ধরনের হামলা চালালে দেশটির অর্থনীতি ‘ধ্বংস’ করে দেওয়া হবে বলে হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রবিবার এক টুইটে ট্রাম্প এই হুমকি দেন বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।
টুইটে ট্রাম্প বলেন, তুরস্ক যদি সিরিয়ায় কুর্দি বাহিনীর ওপর কোনো ধরনের হামলা চালায়, তাহলে তুরস্কের অর্থনীতি ধ্বংস করে দেওয়া হবে। তবে কুর্দিদের ওপর হামলা করলে তুরস্কের অর্থনীতি ঠিক কী ধরনের বিপদের সম্মুখীন হবে সে বিষয়ে সুনির্দিষ্টভাবে কিছু বলেননি ট্রাম্প।
এছাড়া কুর্দিদের কাছ থেকেও উস্কানিমূলক কোনো আচরণ প্রত্যাশা করেন না বলে অপর এক টুইটে উল্লেখ করেন মার্কিন প্রেসিডেন্ট।
সিরিয়ার উত্তরাঞ্চলে কুর্দি যোদ্ধাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ইসলামিক স্টেট (আইএস) গোষ্ঠীর বিরুদ্ধে লড়ছে মার্কিন সৈন্যরা। তবে সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়া থেকে সৈন্য প্রত্যাহারের ঘোষণা দেন। আর সিরিয়া থেকে মার্কিন সৈন্য প্রত্যাহার করা হলে তুরস্ক কুর্দি যোদ্ধাদের ওপর হামলা চালাতে পারে বলে আশঙ্কা রয়েছে।
প্রসঙ্গত, সিরিয়ায় বিদ্রোহীদের একটি অংশকে সমর্থন দেয় তুরস্ক। পাশাপাশি কুর্দি যোদ্ধাদের পিপলস প্রোটেকশন ইউনিটকে (ওয়াইপিজি) সন্ত্রাসী গ্রুপ হিসেবেই বিবেচনা করে তুরস্ক। এই গ্রুপটিকে যুক্তরাষ্ট্র সহায়তা করায় ক্ষুব্ধ তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান সম্প্রতি কুর্দিদের এই ইউনিটকে নিশ্চিহ্ন করে দেওয়ার ঘোষণা দেন।

error: কপি হবে না!