ads

শনিবার , ৮ জুন ২০১৯ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ঝিনাইগাতী সীমান্তে ৩ পরিবারের বসতঘর গুড়িয়ে দিয়েছে বন্যহাতি

শ্যামলবাংলা ডেস্ক
জুন ৮, ২০১৯ ৭:১২ অপরাহ্ণ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি ॥ শেরপুরের ঝিনাইগাতী সীমান্তে ৩ পরিবারের বসতঘর গুড়িয়ে দিয়েছে বন্যহাতি। একইসাথে তাদের প্রায় ২ একর জমির সবজি বাগান খেয়ে ও পায়ে পিষে নষ্ট করেছে। ৭ জুন শুক্রবার রাতে উপজেলার নলকুড়া ইউনিয়নের গোমড়া গ্রামে ওই ঘটনা ঘটে। এতে ক্ষতিগ্রস্ত ৩ পরিবারের ১৫ সদস্যকে খোলা আকাশের নিচে অবস্থান করতে হচ্ছে। খবর পেয়ে শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস ঘটনাস্থল পরিদর্শন করেন। ওইসময় ইউএনও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তার আশ্বাস দেন।
নলকুড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী ফর্সা জানান, শুক্রবার রাত ১০টায় ২৫/৩০ বন্যহাতির একটি দল নলকুড়া ইউনিয়নের গোমড়া গ্রামের ক্ষুদ্র কৃষক উসমান আলীর প্রায় ২ একর জমির সবজি বাগান খেয়ে ও পায়ে পিষে বিনষ্ট করে। এরপর বন্যহাতির দল তার বাড়িতে হানা দিয়ে নিজের ১টি ও তার ২ ছেলের ২টি বসতঘর গুড়িয়ে দেয়। বন্যহাতির দল ঘরে রক্ষিত ধান, চাল, আটা খেয়ে ফেলে। পায়ে পিষে ঘরের আসবাবপত্রসহ যাবতীয় মালামালের ক্ষতি সাধন করে। এরপর থেকে খোলা আকাশের নিচে অবস্থান নিতে হয়েছে প্রায় ১৫ জন সদস্যকে।
শনিবার বিকেলে ক্ষতিগ্রস্ত ৩ পরিবারের প্রধান উসমান আলী জানান, বন্যহাতির দল তা-ব চালিয়ে একদিকে ২ একর জমির সবজি বাগানের ক্ষতিসাধন করে জীবিকা নির্বাহ কঠিন করে তুলেছে, অন্যদিকে বসতঘর গুড়িয়ে দিয়ে খোলা আকাশের নিচে ঠেলে দিয়েছে। এখন সাহায্য সহায়তা ছাড়া দাঁড়ানোর মত কোন অবস্থা নেই তার ও ২ ছেলের পরিবারের।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!