ads

বৃহস্পতিবার , ২২ নভেম্বর ২০১৮ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ঝিনাইগাতীতে একটি ব্রিজের অভাবে দুর্ভোগে ১০ গ্রামের মানুষ

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ২২, ২০১৮ ৭:১৩ অপরাহ্ণ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি ॥ শেরপুরের ঝিনাইগাতী উপজেলার চতল গ্রামে খালের উপর একটি ব্রিজের অভাবে চরম দুর্ভোগ পোহাচ্ছে ১০ গ্রামের মানুষ।
জানা যায়, ঝিনাইগাতী উপজেলার আহমদনগর-বনগাঁও রাস্তার চতল গ্রামের শাওকাত মন্ডলের বাড়ির সামনে ভাঙ্গা অংশে একটি ব্রিজ নির্মাণের দাবি ওঠে দেশ স্বাধীনের পর থেকেই। কিন্তু আজও তা বাস্তবায়িত হয়নি। মহারশী নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙ্গে ঢলের পানির তোড়ে এখানে ওই ভেঙ্গে খালের সৃষ্টি হয়। এ খালের উপর দিয়ে বনগাঁও, চতল, সুরিহারা, দিঘীরপাড়, আহমদনগর, হলদিবাটা, পাগলারমুখ, কালিনগর, বন্দভাটপাড়া, জিগাতলাসহ বিভিন্ন গ্রামের শত শত মানুষ এ রাস্তায় যাতায়াত করে থাকে। স্কুল- কলেজের কোমলমতি শিশু কিশোরসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ যাতায়াত করে থাকে এ পথে। কিন্তু এখানে একটি ব্রিজ না থাকায় পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকায় উৎপাদিত কৃষি পণ্য সঠিক সময়ে বাজারজাত করতে পারছেন না। গবাদী পশু নিয়ে কৃষকদের হতে হচ্ছে নানা বিড়ম্বনার শিকার। এলাকাবাসীর পক্ষ থেকে এখানে একটি বাশের সাঁকো নির্মাণ করে পারাপার হচ্ছে গ্রামবাসীরা। এতে মাঝে-মধ্যেই দুর্ঘটনার শিকার হচ্ছে কোমলমতি শিশু-কিশোররা। চতল গ্রামের জমশেদ আলী, চান মিয়াসহ গ্রামবাসীরা জরুরী ভিত্তিতে এই ভাঙ্গা অংশের একটি ব্রিজ নির্মাণসহ রাস্তাটি পাকাকরণের দাবি জানিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রফিকুল ইসলামের সাথে কথা হলে তিনি বলেন, ওই রাস্তার ৪টি ভাঙ্গা অংশের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয়ের অর্থে একটি ভাঙ্গা অংশে ব্রিজ নির্মাণ করা হয়েছে। বাদ বাকি ভাঙ্গা অংশে ব্রিজ নির্মাণের জন্যে সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাব প্রেরণ করা হয়েছে।

error: কপি হবে না!