ads

সোমবার , ৩ ডিসেম্বর ২০১৮ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

চিরনিদ্রায় শায়িত আলোকচিত্রী আনোয়ার হোসেন

শ্যামলবাংলা ডেস্ক
ডিসেম্বর ৩, ২০১৮ ৭:২৮ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : চিরনিদ্রায় শায়িত হলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত প্রখ্যাত আলোকচিত্রী আনোয়ার হোসেন। ৩ নভেম্বর সোমবার বেলা সাড়ে ৩টার দিকে ঢাকার মিরপুরে বুদ্ধিজীবি কবরস্থানে দাফন করা তাকে। এসময় তার সাবেক সহকর্মীরাসহ অনেকে উপস্থিত ছিলেন। বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে আনোয়ার হোসেনের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
এর আগে আজ সকাল ১১টায় শেষ শ্রদ্ধা জানাতে আনোয়ার হোসেনের মৃতদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হয়। সেসময় শহীদ মিনার এলাকায় নামে শোকের ছায়। সৃষ্টি হয় হৃদয়বিদারক পরিবেশের ।
স্থপতি, আলোকচিত্রী এবং পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সিনেমাটোগ্রাফার আনোয়ার হোসেনকে শেষ শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে অগণিত সাধারণ মানুষের পাশাপাশি উপস্থিত ছিলেন- নাট্যজন রামেন্দু মজুমদার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, গোলাম কুদ্দুস, ফটোগ্রাফার শহীদুল আলম, নাট্যজন লিয়াকত আলী লাকী, নির্মাতা মসিহউদ্দিন শাকের, মোরশেদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড.মুহাম্মদ সামাদ, বেলায়েত হোসেন মামুনসহ চলচ্চিত্র, সিনেমাটোগ্রাফি, ফটোগ্রাফির বিভিন্ন অঙ্গ সংগঠন। আনোয়ার হোসেনের পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন তার দুই ছেলে আকাশ ও মেঘদূতসহ পরিবারের অন্যান্য সদস্যরা।
আনোয়ার হোসেনের মরদেহ পৌনে একটা পর্যন্ত শহীদ মিনার চত্বরে রাখা হয়। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের প্রাঙ্গণে নেয়ার আগে এক মিনিটের নীরবতা পালন করা হয় এবং জাতীয় সংগীত গাওয়া হয়।

error: কপি হবে না!