ads

বৃহস্পতিবার , ১৩ আগস্ট ২০২০ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

কমল স্বর্ণের দাম

শ্যামলবাংলা ডেস্ক
আগস্ট ১৩, ২০২০ ১২:৫৫ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : কয়েক দফায় দাম বাড়ার পর এবার সোনার দাম কমল। এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে কমল এ দাম। ভরিতে সাড়ে ৩ হাজার টাকা করে কমেছে। এতে ২২ ক্যারেটের ভরিপ্রতি সর্বোচ্চ দাম পড়বে ৭৩ হাজার ৭১৬ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ১৩ আগস্ট বৃহস্পতিবার থেকে নতুন দামে বিক্রি হবে অলংকার তৈরির এ ধাতু। গতকাল বুধবার বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) প্রেস বিজ্ঞপ্তিতে ওই তথ্য জানানো হয়।

Shamol Bangla Ads

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৭১৬ টাকা। গতকাল বুধবার পর্যন্ত এ মানের সোনার দাম ছিল ৭৭ হাজার ২১৫ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭০ হাজার ৫৬৭ টাকা। গতকাল পর্যন্ত বিক্রি হয় ৭৪ হাজার ৬৬ টাকা করে।
একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম কমে দাঁড়িয়েছে ৬১ হাজার ৮১৯ টাকায়। গতকাল এ মানের সোনার ভরিপ্রতি দাম ছিল ৬৫ হাজার ৩১৮ টাকা। সনাতন পদ্ধতিতে সোনার প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫১ হাজার ৪৯৬ টাকা। গতকাল বুধবার পর্যন্ত দাম ছিল ৫৪ হাজার ৯৯৫ টাকা। এদিকে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপার বিক্রিমূল্য ৯৩৩ টাকা।

error: কপি হবে না!