ads

মঙ্গলবার , ৭ জুলাই ২০২০ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

এবার কোরবানির পশু পরিবহন রেল

শ্যামলবাংলা ডেস্ক
জুলাই ৭, ২০২০ ৭:৩৫ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : আসন্ন পবিত্র ঈদুল আজহায় ট্রেনে কোরবানির পশু পরিবহনের পরিকল্পনা করা হয়েছে। এতে প্রতি গরু পরিবহনে ১৫০০ থেকে আড়াই হাজার টাকা খরচ পড়বে। সারা দেশ থেকে রাজধানীতে পশু আনার পরিকল্পনার অংশ হিসেবেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। তবে কবে থেকে এই সেবা চালু হচ্ছে তা নিশ্চিত করে জানানো হয়নি। মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি ওই কথা জানান।

Shamol Bangla Ads

মন্ত্রী বলেন, প্রতিটি ওয়াগনে ১৬টি গরু নেয়া যাবে। আর ট্রেনে ২৫ থেকে ৩০টি ওয়াগন থাকবে। এতে করে চাঁদাবাজির হাত থেকে রেহাই পাবেন ব্যবসায়ীরা। এ দিকে পশু পরিবহনে ভাড়ার বিষয়ে মন্ত্রণালয় নমনীয় থাকবে বলেও জানান রেলমন্ত্রী। তিনি বলেন, খামারী ও ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে ঠিক করা হবে কবে থেকে এই সেবা চালু হবে। একই সঙ্গে রুট ও স্টেশনও ঠিক করা হবে। উত্তরাঞ্চল থেকে ঢাকা ও চট্টগ্রামে এই সার্ভিস চলতে পারে। এ ছাড়া, নিজ নিজ গরুর জন্য খাবার, পানি ও অন্যান্য সরঞ্জাম সঙ্গে নিতে হবে বলে জানান মন্ত্রী।
ওই সময় বিনা প্রয়োজনে এক জায়গা থেকে আরেক জায়গায় যেতে জনগণকে নিরুৎসাহিত করে মন্ত্রী বলেন, সরকার যেহেতু নতুন কোনো নির্দেশনা দেয়নি; তাই রেল এখন যেভাবে চলছে সেভাবেই চলবে। নতুন করে কোনো ট্রেন চালু বা শিডিউল করা হবে না।

error: কপি হবে না!