প্রকাশকাল: 23 মে, 2019

৪৮ নয়, কাতার বিশ্বকাপে অংশ নেবে ৩২ দল

শ্যামলবাংলা ডেস্ক : কাতার বিশ্বকাপ-২০২২ এ ৪৮ টি দেশ অংগ্রহণ করবে এমন একটা ঘোষণা দেয় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। তবে শেষ পর্যন্ত ৪৮ নয়, ওই বিশ্বকাপেও অংশ নেবে ৩২ টি দেশ।

কাতার বিশ্বকাপে ৪৮ দলকে খেলানোর পরিকল্পনা থেকে পিছু হটলো ফিফা। গেলো বছর ৩২ দল থেকে, ২০২২ সালের কাতার বিশ্বকাপকে ৪৮ দলে উন্নীত করার কথা বলেন ফিফা সভাপতি। কিন্তু এর জন্য কাতারের সঙ্গে আয়োজক হিসেবে, অন্য দেশকেও অন্তর্ভুক্ত করার দরকার দেখা দেয়। অবশেষে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কিন্তু স্বল্প সময়ে সেটা সম্ভব না হওয়ায়, ‘পুঙ্খানুপুঙ্খ ও ব্যাপক পরামর্শ প্রক্রিয়া’র পর ৩২ দলের বিশ্বকাপ কাঠামোই ঠিক রাখার ঘোষণা দেয়।

নতুন ওই প্রক্রিয়ার জন্য পুঙ্খানুপুঙ্খ আলোচনা ও পরামর্শ করা হবে এবং তা এখনই পরিবর্তন হচ্ছে না বলে জানায় ফিফার গভর্নিং বডি।

ওই সিদ্ধান্ত মেনে সর্বকালের অন্যতম সেরা বিশ্বকাপ আয়োজনে, কাতার প্রতিশ্রুতি বদ্ধ বলে বিবৃতি দিয়েছে, দেশটির বিশ্বকাপ আয়োজক কমিটি। তবে ২০২৬ সালে ৪৮ দলকে নিয়ে আসর বসবে। যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে বসবে সেই আসর।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!