প্রকাশকাল: 11 জুন, 2019

১০০০ শিশুর অপারেশনের খরচ বহনের উদ্যোগ ওজিলের

শ্যামলবাংলা ডেস্ক : সম্প্রতি বিয়ের কাজ সেরেছেন ২০১৪ বিশ্বকাপ জয়ী সাবেক মুসলিম জার্মান তারকা মেসুত ওজিল। সাবেক মিস তুর্কি অ্যামিনে গালসের সঙ্গে এই আর্সেনাল মিডফিল্ডার বৈবাহিক সম্পর্কের গিঁট বেঁধেছেন। ০৭ জুন শুক্রবার ইস্তাম্বুলের বসফরাস হ্রদের বিলাসবহুল এক হোটেলে বিয়ের আয়োজন সম্পন্ন হয়। বিয়ে অনুষ্ঠানে সস্ত্রীক তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ছাড়াও গণ্যমান্য আরও ৩০০ অতিথি উপস্থিত ছিলেন।
বিয়েতে ওজিল আগত অতিথিদের কাছ থেকে কোনো উপহারের বদলে দাতব্য কাজের জন্য আর্থিক সহয়তা চান। ওই প্রসঙ্গে টুইটারে তিনি লিখেন, ‘একজন পেশাদার ফুটবলার হিসেবে আমি বেশ সৌভাগ্যবান এবং সমাজে বিশেষাধিকার অর্জন করছি। যাইহোক, যারা আমাদের হৃদয়ের কাছাকাছি এবং যারা অন্যদের সাহায্য করতে ইচ্ছুক তাদের প্রত্যেককে ‘বিগশো’র সঙ্গে কাজ করতে আমন্ত্রণ জানাচ্ছি। আমি এবং অ্যামিনে (আমিনা) ১০০০ শিশুর অস্ত্রোপচারের খরচ বহনের উদ্যোগ নিয়েছি। ওই উদ্যোগটি পূর্ণতা দিতে এখনো সহযোগিতা প্রয়োজন।’

ওজিল আরও বলেন, আপনারা অংশ নিলে আমি খুশি হবো। তবে বিশ্বজুড়ে আরও অনেক রকম চিকিত্সা পূরণ করা যেতে পারে। আর ইতিমধ্যে আমরা ব্রাজিল (বিশ্বকাপ ২০১৪), আফ্রিকায় (২০১৬) এবং রাশিয়ায় (২০১৮) দুস্থ শিশুদের অস্ত্রপচারের জন্য একসঙ্গে কাজ করেছি। এখন আমরা পরবর্তী ধাপে যেতে এবং বিশ্বব্যাপী শিশুদের সাহায্য করতে চাই।
বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, বিয়ের এই উপহার-সহায়তার মাধ্যমে আগুনে দগ্ধ শিশুসহ পা, ঠোঁটকাটা ও তালুর সমস্যায় ভোগা প্রায় ১ হাজার রোগীর অস্ত্রোপচারের জন্য অর্থ সংগ্রহ করছেন ওজিল ও গালস দম্পতি। এর আগেও ওজিল ফুটবল থেকে পাওয়া বিভিন্ন আন্তর্জাতিক ও দেশীয় পুরস্কার এতিম শিশুদের সহায়তায় দান করেছেন।
উল্লেখ্য, দাতব্যসংস্থা বিগশো জার্মান এবং সুইস ডাক্তারদের সহযোগিতায় শিশুকে পরিবর্তনশীল বিভিন্ন সার্জারি প্রদানে সাহায্য করে থাকে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!