প্রকাশকাল: 10 সেপ্টেম্বর, 2015

হবিগঞ্জের শাহজিবাজার বিদ্যুত কেন্দ্রে আগুন লেগে ২টি ইউনিট বন্ধ

এম সজলু হবিগঞ্জ : হবিগঞ্জের শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রের একটি ট্রান্সফরমারে আগুন লেগে বোসিং ইনসুলিটার ফেটে যাওয়ায় বিদ্যুৎ উৎপাদনের ২টি ইউনিট বন্ধ হয়ে গেছে। বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এর ফলে শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্র থেকে জাতীয় গ্রীডে বিদ্যুত সরবরাহ কমে গেছে ৭০ মেগাওয়াট। শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রের ব্যবস্থাপক দুজুর্টি প্রসাদ সেন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বুধবার সন্ধ্যায় দিকে চালু থাকা ৮ ও ৯ নম্বর ইউনিটের ট্রান্সফরমারে বোসিং ইনসুলিটার ফেটে আগুন লেগে যায়। তাদের নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও ৮ ও ৯ নম্বর ইউনিট ২টি পুরোপুরি বন্ধ হয়ে পড়ে। এর ফলে এ উৎপাদন কেন্দ্র থেকে কোনো বিদ্যুত জাতীয় গ্রীডে সরবরাহ করা সম্ভব হচ্ছে না। শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে ৯টি ইউনিটের মধ্যে ৭টি ইউনিট আগেই পরিত্যক্ত ঘোষণা করা হয়। ওভার হোলিং এর মাধ্যমে ৮ ও ৯ নং দুটি ইউনিট থেকে জাতীয় গ্রীডে ৭০ মেগাওয়াট সরবরাহ করা হত। কবে নাগাদ বন্ধ হয়ে পড়া ২টি ইউনিট চালু হবে এ ব্যাপারে ব্যবস্থাপক নিশ্চিত করে কিছু বলতে পারেননি। তবে তিনি জানিয়েছেন বন্ধ হওয়ায় ইউনিট গুলো মেরামতের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!