প্রকাশকাল: 16 আগস্ট, 2019

স্বজনদের সঙ্গে ঈদ কাটিয়ে ঢাকায় ফিরছে মানুষ

শ্যামলবাংলা ডেস্ক : ঈদের ছুটি শেষে রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। গত কয়েকদিনের তুলনায় আজ শুক্রবার ঢাকামুখি মানুষের চাপ বেশি। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অনেকটায় ফাঁকা। অন্যদিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ বেশি। ফলে ধীর গতিতে চলছে যানবাহন। অন্যদিনের তুলনায় ট্রেনের শিডিউল বিপর্যয়ও কম। ট্রেনগুলো এক থেকে দুই ঘণ্টা বিলম্বে গন্তব্যে পৌছেছে।
এবার ঈদুল আজহা উপলক্ষে ১১, ১২ ও ১৩ আগস্ট ছিল সরকারি ছুটি। মাঝে ১৪ আগস্ট বিভিন্ন অফিস আদালত খোলা ছিল। কিন্তু এদিন অফিস আদালতে ছিল ছুটির আমেজ। পরদিন ১৫ আগস্ট ছিল বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। আগামী রবিবার থেকে সরকারি অফিস আদালত খুলছে। আর শনিবার থেকে বেসরকারি অফিস খুলবে। ফলে আজ ১৬ আগস্ট ঢাকামুখি মানুষের ভিড় বেশি।
শুক্রবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল, সদরঘাট লঞ্চ টার্মিনাল ও কমলাপুর রেলস্টেশনে মানুষের প্রচণ্ড ভিড় লক্ষ্য করা গেছে। দেশের উত্তর ও দক্ষিণ অঞ্চল থেকে রাজধানীতে প্রবেশের মুখ গাবতলী বাস টার্মিনালে দূরপাল্লার বাস থেকে নিজেদের গন্তব্যে যাচ্ছেন।
এদিকে রাজধানীর সায়েদাবাদ, যাত্রাবাড়ী, মহাখালীবাসস্ট্যান্ডে দেখা গেছে, বিভিন্ন জেলা থেকে ঢাকায় ফিরতে শুরু করেছে অনেকে। কমলাপুর রেলস্টেশনেও ঢাকামুখি মানুষের ভিড় বাড়ছে।
সদরঘাট লঞ্চ টার্মিনালের দায়িত্বে থাকা এক কর্মকর্তা জানান, এবার ঈদে লোকজন নিরাপদে এবং অত্যন্ত সুন্দরভাবে লঞ্চে করে গ্রামে যেতে পেরেছে। এখন অফিসের ছুটি শেষে সবাই ফিরে আসছে। দক্ষিণাঞ্চল থেকে লঞ্চে হাজার হাজার মানুষ ঢাকায় ফিরছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!