প্রকাশকাল: 18 মে, 2019

সিনেমায় একজন মায়াবতী

শ্যামলবাংলা ডেস্ক : গান এবং অভিনয়- দু’মাধ্যমেই কৃতিত্বের সাক্ষর রেখেছেন নুসরাত ইমরোজ তিশা। গানে অনিয়মিত হলেও অভিনয়ে নিয়মিত তিনি। নাটক-সিনেমায় নিয়মিত দেখা যাচ্ছে তাকে। প্রথমবার একটি সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন এ অভিনেত্রী।
গ্রামের এক সহজ-সরল মেয়ে মায়াবতী। মানবিক গুণাবলিসম্পন্ন এ মেয়েটির গানের গলা ভালো। এর জন্য পরিবারের সবার কাছে আদরের। এই মায়াবতী দুর্ভাগ্যবশত ছোটবেলাতেই নারী পাচারকারী চক্রের হাতে পড়ে পাচার হয়ে যায়। ঠাঁই হয় পতিতাপল্লীতে।
শুরু হয় তার নতুন একটি জীবন। রঙিন স্বপ্নগুলো ধূসর হয়ে যায়। বেঁচে থাকার জন্য পতিতাপল্লীতেই অবরুদ্ধ জীবন কাটে তার। জীবনটা যখন বিষিয়ে উঠতে শুরু করে, ঠিক তখনই গানপ্রিয় এক খদ্দের মায়াবতীর গান শুনে মুগ্ধ হয়ে এই ঘৃণ্য পেশা থেকে বের করে নিয়ে আসে। একজন ওস্তাদের কাছে নিয়ে গিয়ে তাকে গান শেখায়।
এখান থেকেই মায়াবতী নতুন এক জীবনের সন্ধান পাওয়ার সিঁড়ি পেয়ে যান। মায়াবতীর আবাসস্থলের পাশেই এক ব্যারিস্টারের উচ্চ শিক্ষিত ছেলে তার গানের ভক্ত হয়ে যায়। হতাশার মাঝেও মায়াবতীর জীবনে আশার আলোগুলো একে একে জ্বলে উঠতে থাকে।
সেই ছেলের সঙ্গে ভালোবাসার জালে আবদ্ধ হন মায়াবতী। এমনই এক গল্পের ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। ছবিটির নাম ‘মায়াবতী’। পরিচালনা করছেন অরুন চৌধুরী। এ ছবিতে মায়াবতী চরিত্রে অভিনয় করেন তিশা।
এতে অভিনয় প্রসঙ্গে তিশা বলেন, ‘মায়াবতীর মাধ্যমে প্রথমবার সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছি। এটির গল্প আমার চরিত্রকে ঘিরেই। অনেক সুন্দর একটি চরিত্র। এ ধরনের চরিত্রে প্রথম অভিনয় করেছি। আমার সাধ্যানুযায়ী চরিত্রটি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আমার সহশিল্পীরাও আমাকে অভিনয়ে সহযোগিতা করেছেন। আশা করছি, এ ছবিটি আমার অভিনয় ক্যারিয়ারের একটি মাইলফলক হয়ে থাকবে।’
ছবিটি শুটিং শেষে এখন সম্পাদনার টেবিলে আছে। সম্পাদনার কাজ শেষে আগামী ঈদের পর মুক্তির তারিখ ঘোষণা করা হবে বলে পরিচালকসূত্রে জানা গেছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!