প্রকাশকাল: 3 ফেব্রুয়ারী, 2018

সাতছড়ি উদ্যান থেকে ১০ রকেট উদ্ধার

হবিগঞ্জ : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি উদ্যান থেকে ১০টি ট্যাংক বিধ্বংসী রকেট উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। ২ জানুয়ারি শুক্রবার রাত থেকে শনিবার দুপুর ১২ পর্যন্ত পাহাড়ের ভেতর অভিযান চালিয়ে একটি গর্ত থেকে এসব রকেট উদ্ধার করা হয়। দুপুর আড়াইটায় সাতছড়িতে এক প্রেস ব্রিফিংয়ে রকেট উদ্ধারের কথা জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।
তিনি বলেন, র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদের নেতৃত্বে শুক্রবার রাত থেকে উদ্যানের বেশ কয়েকটি পয়েন্টে অভিযান চালানো হয়। ৩/৪টি গর্ত খুড়ে একটি গর্ত থেকে প্লাস্টিকে মোড়ানো বক্সে ১০টি রকেট পাওয়া যায়।
মুফতি মাহমুদ জানান, এসব রকেট ৪০ মিলিমিটার পর্যন্ত ট্যাংক ধ্বংস করতে পারে। তবে এর গায়ে কোন দেশের তৈরি বা কখন তৈরি করা হয়েছে তা লেখা নেই। এগুলো এখনও সচল রয়েছে বলে জানান তিনি।
এসব অস্ত্র কাদের হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে এখনো কিছু বলা যাচ্ছে না। তবে আমাদের দেশের জঙ্গিরা এসব অস্ত্র ব্যবহারের সক্ষমতা রাখে না বলে জানান মুফতি মাহমুদ।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!