প্রকাশকাল: 3 নভেম্বর, 2018

সম্মাননা পেলেন শেরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জাকির হোসেন

স্টাফ রিপোর্টার ॥ প্রতিষ্ঠার ৩৭ বছর পর সম্মাননা পেয়েছেন শেরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, প্রবীণ সাংবাদিক, আইনজীবী ও লেখক এটিএম জাকির হোসেন। ২ নভেম্বর শুক্রবার রাতে শহরের পৌর অডিটোরিয়ামে আয়োজিত প্রতিষ্ঠানের নবনির্বাচিত কর্মকর্তাদের অভিষেক অনুষ্ঠানে তার হাতে ওই সম্মাননা স্মারক তুলে দেন বিদায়ী সভাপতি রফিকুল ইসলাম আধার ও সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা। একইসাথে সাবেক সভাপতি মুহম্মদ সানাউল্লাহ, সাবেক সভাপতি বজলুর রহমান, সাবেক সভাপতি মনিরুল ইসলাম লিটন, সাবেক সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন (মরণোত্তর), সাবেক সাধারণ সম্পাদক কাকন রেজাকেও দেওয়া হয় ওই সম্মাননা। অতিথিদের হাতেও তুলে দেওয়া হয় সেই সম্মাননা স্মারক। ওইসময় অনুষ্ঠানের প্রধান অতিথি হুইপ আতিউর রহমান আতিক, বিশেষ অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু ও পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন এবং নবনির্বাচিত সভাপতি শরিফুর রহমান, নবনির্বাচিত সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
জানা যায়, বর্ণাঢ্য জীবনের অধিকারী এটিএম জাকির হোসেন শেরপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক চলতি খবর পত্রিকার সম্পাদক-প্রকাশক। এছাড়া তিনি জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। নাট্যাভিনেতাসহ একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সুবক্তা হিসেবে তার রয়েছে ব্যাপক খ্যাতি। জীবনের দীর্ঘ সময় পেরিয়ে তিনি এখন অনেকটা অসুস্থ ও বিপর্যস্ত হয়ে পড়েছেন। এ পর্যায়ে নিজের হাতে গড়া গণমাধ্যম কর্মীদের প্রতিষ্ঠানের তরফ থেকে তার স্বীকৃতি ও মূল্যায়নে তিনি আনন্দিত। এ বিষয়ে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, এ মূল্যায়ন অন্যদেরকেও উৎসাহ যোগাবে।
উল্লেখ্য, ১৯৮০ সনে এটিএম জাকির হোসেনের নেতৃত্বে সুশীল মালাকার, জয়নুল আবেদীন (প্রয়াত) ও তালাপতুফ হোসেন মঞ্জুসহ তৎকালীন শেরপুরে কর্মরত কয়েকজন সাংবাদিককে নিয়ে গঠিত হয় শেরপুর প্রেসক্লাব। এরপর যুক্ত হন বিপ্লবী রবি নিয়োগী (প্রয়াত) ও মুহাম্মদ আখতারুজ্জামানসহ আরও কয়েকজন। এটিএম জাকির হোসেন ১৯৮১-১৯৮৩, ১৯৮৭-১৯৯১ ও ১৯৯৪-১৯৯৬ মেয়াদকালে সফলতার সাথে সভাপতির দায়িত্ব পালন করেন। তার দায়িত্বকালীন সময়েই শহরের মাধবপুুর এলাকায় শেরপুর প্রেসক্লাবের জায়গা বরাদ্দ নেওয়াসহ অস্থায়ী কার্যালয় উদ্বোধন করেন তৎকালীন মহকুমা প্রশাসক আব্দুর রশীদ খান ও পরবর্তীতে প্রেসক্লাব ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তৎকালীন জেলা প্রশাসক সৈয়দ হাফিজ আহমদ। ২০১৪-২০১৬ মেয়াদে সেখানে একটি ক্ষুদ্র মার্কেট নির্মিত হলেও আজও দীর্ঘদিন পরও ভিত্তিপ্রস্তর স্থলে নির্মিত হয়নি প্রেসক্লাব ভবন।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

অবাধে মাছ নিধন অমানবিক নির্যাতনে শিশুর মৃত্যু আত্মহত্যা আহত ইয়াবা উদ্ধার উড়াল সড়ক খুন গাছে বেঁধে নির্যাতন গাছের চারা বিতরণ ঘূর্ণিঝড় 'কোমেন' চাঁদা না পেয়ে স্কুলে হামলা ছিটমহল জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জাতীয় শোক দিবস জেএসসি-জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ ঝিনাইগাতী টেস্ট ড্র ড. গোলাম রহমান রতন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী নিহত প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী বন্যহাতির তান্ডব বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে নিহত বাল্যবিয়ের হার ভেঙে গেছে ব্রিজ মতিয়া চৌধুরী মাদারীপুর মির্জা ফখরুলের মেডিকেল রিপোর্ট রিমান্ডে লাশ উদ্ধার শাবলের আঘাতে শিশু খুন শাহ আলম বাবুল শিশু রাহাত হত্যা শেরপুর শেরপুরে অপহরণ শেরপুরে বন্যা শেরপুরের নবাগত জেলা প্রশাসক শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাবার্ষিকী সংঘর্ষে নিহত ৫ স্কুলছাত্র রাহাত হত্যা স্কুলছাত্রী অপহরণ হাতি বন্ধু কর্মশালা হুইপ আতিক হুমকি ২ স্কুলছাত্রী হত্যা
error: Content is protected !!