প্রকাশকাল: 16 জুন, 2019

সমাজের প্রতিচ্ছবি দেখিয়ে প্রশংসিত ‘ভাইয়া’

শ্যামলবাংলা ডেস্ক : ‘ভাইয়া’ সাজ্জাদ সুমনের পরিচালনায় আফরান নিশো আর মেহজাবিনকে ঘিরে মূল গল্প এগিয়েছে নাটকটির। ইগল মিউজিকের ইউটিউব চ্যানেলে রিলিজ হওয়ার পর থেকেই ব্যাপক সাড়া ফেলেছে এটি।
গৎবাঁধা গল্প, হাস্যকর সংলাপ আর মানহীন অভিনয়ের বিপরীতে এসে দর্শকদের অন্য এক ধাঁচের গল্প দেখিয়ে প্রশংসা পাচ্ছে ঈদের নাটক ‘ভাইয়া’।
সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে প্রশংসা পেয়েছে ‘ভাইয়া’। দর্শকরা সমাজের প্রতিচ্ছবি খুঁজে পেয়েছেন ওই নাটকে।
নাটকটির পরিচালক বলেন, এটি আসলে নাটক না বরং এই সামজেরই গল্প। খুব সহজ সরল ভাবে উপস্থাপন করা হয়েছে জীবন বাস্তবতা। এর মাধ্যমে সমাজে ইভটিজিংয়ের বিরুদ্ধে শক্ত হয়ে দাঁড়ানোর একটা ম্যাসেজ পাচ্ছে মানুষ। মানসিক শক্তিটা সঞ্চয় করার একটা অনুপ্রেরণাও এই গল্প।

গল্পের বর্ণনায় দেখা যায়, শুরুতে এক পরিবারে ভাই-বোনের মধ্যে একটি মধুর সম্পর্ক। কীভাবে বোনকে একজন ভাই আগলে রাখেন, পড়াশোনা করান সেসব প্রসঙ্গও উঠে এসেছে এতে। তবে হঠাৎ এর মাঝে বাঁধ সাধে ইভটিজিং নামক সামাজিক ব্যাধি।

সমাজে ইভটিজিংয়ের শিকার মেয়টিকে দোষারোপ করা হয়। সাধারণত কেউ পাশে দাঁড়াতে চায় না তার। তবে ‘ভাইয়া’তে ভাই প্রথমে ভুল বুঝেলেও ভুল ভাঙতে দেরি হয় না তার। বোনের পাশে দাঁড়াতে গিয়ে জীবনটাই দিতে হয় ভাইকে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!