প্রকাশকাল: 16 সেপ্টেম্বর, 2019

সভাপতি পদে মিশার বিরুদ্ধে লড়বেন মৌসুমী

শ্যামলবাংলা ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি পদে লড়বেন চিত্রনায়িকা মৌসুমী। বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির ইতিহাসে এবারই প্রথম একজন নারী সভাপতি প্রার্থী হতে যাচ্ছেন।

মৌসুমীর নির্বাচন করার বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রনায়ক ও মৌসুমীর স্বামী ওমর সানী। গতবার সভাপতি পদে নির্বাচন করে মিশা সওদাগরের সঙ্গে হেরে যাওয়া সানি জানান, মৌসুমী এবারের সভাপতি নির্বাচন করবেন। তার প্যানেলে থাকবেন চিত্রনায়িকা পূর্ণিমা, সাদিকা পাভীন পপি, রিয়াজ, ফেরদৌস, অমিত হাসান ও সাইমন।

মৌসুমীর প্যানেলে সভাপতি নিশ্চিত হলেও সাধারণ সম্পাদক পদে কে লড়বেন তা ওমর সানী নিশ্চিত করে বলেননি। তবে ওই প্যানেল থেকে অমিত হাসান, ফেরদৌস, রিয়াজ বা সাইমন সাদিকের মধ্যে কেউ সাধারণ সম্পাদক পদে লড়তে পারেন বলে আভাস পাওয়া গেছে।
সুপার স্টার শাকিব খান মৌসুমীর প্যানেলকে প্রত্যক্ষভাবে সহযোগিতা করবে বলেও জানান ওমর সানী।

গতবার শিল্পী সমিতির নির্বাচনে সদস্য পদে জয়ী হয়েছিলেন মৌসুমী। নির্বাচিত হওয়ার ৩ মাসের মাথায় ২০১৭ সালের ৩ জুলাই তিনি পদত্যাগ করেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মেয়াদ ২ বছর পার হয়ে যায় গত মে মাসে। নিয়ম অনুযায়ী কমিটির মেয়াদ শেষ হওয়ার ৩ মাসের মধ্যে তফসিল ঘোষণা করে নির্বাচন করে নতুন কমিটির কাছে দায়িত্ব বুঝিয়ে দিতে হয়। তবে নির্ধারিত সময় এরইমধ্যে পার হয়ে গেছে।

শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর জানান, চলতি মাসেই তফসিল ঘোষণা এবং অক্টোবরে সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।

এবারও মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল নির্বাচন করবে বলে জানিয়েছেন জায়েদ। নতুন খবর হচ্ছে, মিশা সওদাগরের বিপরীতে সভাপতি পদে লড়াই করবেন জনপ্রিয় নায়িকা মৌসুমী।

সভাপতি পদে লড়াই বিষযে মৌসুমী জানান, ‘আমি একজন শিল্পী, সেই হিসেবে শিল্পীরাই আমার আপনজন। আমি সব সময় চেষ্টা করেছি তাদের জন্য ভালোভাবে কাজ করার। এবার শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। আসলে শিল্পীদের জন্য কাজ করতে চাইলে সমিতির পদ থাকলে ভালো হয়। তাছাড়া অনেকেই চাইছে নির্বাচনে আমি অংশ নিই। নির্বাচন করব, এটাই চূড়ান্ত সিদ্ধান্ত। তফসিল ঘোষণার পর প্যানেলের বিষয়ে সবকিছু জানাব।’

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!