প্রকাশকাল: 21 মার্চ, 2019

শ্রীবরদী সীমান্তে বিএসএফ’র হাতে যুবক গুলিবিদ্ধ

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি : শেরপুরের শ্রীবরদী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র হাতে বিশ্বাস সাংমা (৩৫) নামে এক আদিবাসী যুবক আহত হয়েছে। ২১ মার্চ বৃহস্পতিবার ভোরে উপজেলার সীমান্তবর্তী হারিয়াকোনা পাহাড়ি এলাকায় ওই ঘটনা ঘটে। আহত বিশ্বাস ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার অধিবাসী হলেও তিনি শ্রীবরদীর হারিয়াকোনা গ্রামে শ্বশুরবাড়িতে থাকে।
বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, কয়েকদিন আগে সীমান্ত পিলার ১০৫১ এলাকায় একদল চোরাকারবারী সীমান্তের কাঁটাতার ছিঁড়ে কয়েকটি গরু পাচার করে বাংলাদেশ সীমান্তে নিয়ে আসে। ওই ঘটনায় বিজিবি ও বিএসএফ দু’পক্ষই চোরাকারবারীদের ধরতে অভিযান চালাচ্ছিল। স্থানীয় সূত্রমতে, গারো যুবক বিশ্বাস চোরাকারবারীদের গরু আনা-নেয়া করতো। বৃহস্পতিবার ভোরে সে সীমান্ত পিলার ১০৯৩ এর কাছাকাছি গেলে বিএসএফ তাকে লক্ষ্য করে গুলি চালায়। ওইসময় তার হাতে ও পায়ে গুলি লাগে। পরে আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে শেরপুর ও পরে ময়মনসিংহ পাঠায়।
এ ব্যাপারে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) কর্ণঝোড়া ক্যাম্পের সুবেদার নূরল আমিন বলেন, ঘটনাটি তারা শুনেছেন। তাদের মতে, আহত যুবক চোরাকারবারিদের রাখাল ও তার সঙ্গে চোরাকারবারিদের সম্পৃক্ততা ছিল। ভোরে সীমান্তের কাঁটাতারের কাছে গেলে বিএসএফ তার ওপর গুলি চালায়। পরে আহত অবস্থায় আত্মীয়-স্বজনরা তাকে উদ্ধার করলেও চিকিৎসার জন্য কোথায় নিয়ে গেছে, তা জানা নেই।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!