প্রকাশকাল: 10 ফেব্রুয়ারী, 2019

শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গড়ে তোলা হচ্ছে ফুলের বাগান

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি ॥ শেরপুরের শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিত্যক্ত মাঠে দীর্ঘদিন থেকে পড়ে আছে ময়লার ভাগার। যে কেউ কাছে না যেতেই চেপে ধরতো নাক। দুর্গন্ধে অনেকে ফিরে আসে। কেউ হয় অসুস্থ্য। ময়লা আবর্জনায় ভরে থাকা মাঠটি এখন পরিষ্কার করা হচ্ছে। গড়ে তোলা হচ্ছে বিভিন্ন প্রজাতির সুগন্ধি ফুলের বাগান। ১০ ফেব্রুয়ারি রবিবার সরেজমিনে গেলে দেখা মেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ চিত্র।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অভিজিৎ রায় বলেন, আমি যোগদানের পর দেখেছি হাসপাতালের ভিতরে বিভিন্ন স্থানে ময়লা আবর্জনায় দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে হাসপাতালে কর্মরত ডাক্তার ও কর্মচারীরা অসহনীয় অবস্থায় কার্যক্রম পরিচালনা করেছে। এছাড়া চিকিৎসা সেবা নিতে আসা ও বহিরাগত লোকজনও পড়েছেন বিব্রতকর অবস্থায়। এ জন্য হাসপাতালের ভিতরে ফাঁকা জায়গা পরিষ্কার করা হচ্ছে। সৌন্দর্য বৃদ্ধি আর সুগন্ধ ছড়াতে গড়ে তোলা হচ্ছে বিভিন্ন প্রজাতির ফুলের বাগান। এখানে গোলাপ, গন্ধরাজ, রজনীগন্ধা, সূর্যমূখী, শেফালি, হলুদগাদা, ঘাসফুল, বেলী, জবা, টগর, চাপা, জুঁই, চামেলী, পলাশ, বকুল ও হাসনাহেনা সহ বিভিন্ন প্রজাতির ফুলের চারা রোপন করা হচ্ছে।
ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. আনিছুর রহমান বলেন, এ ফুলের বাগান দেখে রোগীদের ভাল লাগবে। এখানে যারা আসবে এ ফুলের বাগান দেখে নিজেরাও বাগান করার আগ্রহ প্রকাশ করবে। এমনিক ফুলের বাগান থেকে তারা প্রাকৃতিকভাবেই পাবে নির্মল পরিবেশ। এতে মন হবে উজ্জীবিত। দ্রুতই উপশম হবে রোগের। চিকিৎসা সেবার পাশাপাশি এ বাগান সৌন্দর্য বর্ধনে যোগ হবে নতুন মাত্রা। হাসপাতালে চিকিৎসা নিতে আসা অনেকে বলেন, পৌর শহরে নেই কোনো ফুলের বাগান। এখানে ফুলের বাগান হলে শহরের প্রাণ কেন্দ্রে ফুলের সুবাস নিতে আসবে অনেকে। এটি হবে মডেল হাসপাতাল।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!