প্রকাশকাল: 19 জুন, 2019

শ্রীবরদীতে মা ও কিশোরী সমাবেশ অনুষ্ঠিত

রেজাউল করিম বকুল, শ্রীবরদী (শেরপুর) ॥ পুষ্টি তথ্য, গর্ভকালীন ও গর্ভত্তোর স্বাস্থ্য সেবা, কিশোরী সেবা এবং পরামর্শ প্রদানের লক্ষে শেরপুরের শ্রীবরদীতে অনুষ্ঠিত হয়েছে মা ও কিশোরী সমাবেশ। এ উপলক্ষে ১৯ জুন বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত গোসাইপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অনুষ্ঠিত হয় মা ও কিশোরী সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অভিজিৎ রায়। তিনি বক্তব্যে বলেন, মা ও কিশোরীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গর্ভবর্তী মায়ের স্বাস্থ্য সেবার জন্যে সরাসরি ও মোবাইল ফোনে যোগাযোগ করে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
গোসাইপুর ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের পরিবার পরিকল্পনা পরিদর্শক আমিনুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এইচআই মোজাম্মেল হক, জেলা পুষ্টি কর্মকর্তা আয়শা সিদ্দিকা, সেকমো রাশেদা প্রতিভা রৌশন জাহান, আলেয়া খাতুন, সিনিয়র ষ্টাফ নার্স ঈষিতা খাতুন, উপজেলা পুষ্টি সুপারভাইজার মোহাম্মদ সবুজ মিয়া প্রমূখ। স্যোশাল ডেভেলপম্যান্ট (এসডিএফ) এর সহায়তায় পুষ্টি সচেতনতা ও সেবা প্রকল্প নতুন জীবন লাইলীহুড ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় অনুষ্ঠিত সমাবেশে স্থানীয় শতাধিক মা ও কিশোরী অংশ গ্রহণ করেন।
পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনু্িষ্ঠত হয়। এতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অভিজিৎ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম। এছাড়াও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমুশ শিহারসহ স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সভায় অবহিত করা হয় আগামি ২২ জুন শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!