রাত ৮:২৬ | রবিবার | ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শেরপুরে ৫০তম জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত হলেন আ’লীগ নেতা আধার

পৌর নির্বাচনে প্রার্থী হওয়ার জোরালো দাবি

শ্যামলবাংলা ডেস্ক ॥ শেরপুরে ৫০তম জন্মদিনে বিভিন্ন সংগঠনের পৃথক পৃথক আয়োজনে সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের শ্রদ্ধা-ভালোবাসা ও ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত হয়েছেন জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক, জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার। ২৩ সেপ্টেম্বর বুধবার জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবসহ শহরের ৫টি স্থানে পৃথক পৃথকভাবে তার জন্মদিন উপলক্ষে আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর ওইসব অনুষ্ঠানে তাকে শেরপুর পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ার জোরালো দাবি জানানো হয়। রিপোর্ট করেছেন আমাদের স্টাফ রিপোর্টার জুবাইদুল ইসলাম, মইনুল হোসেন প্লাবন, জয়ন্ত দে ও হাসানুল সিফাত।
বুধবার দুপুরে এডভোকেট আধার এন্ড এসোসিয়েটস এর তরফ থেকে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত দোয়া ও কেক কাটা অনুষ্ঠানে সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম আধার ওই আয়োজনে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আমৃত্যু তাদের সুখে-দুঃখে শরিক থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট মোঃ তৌহিদুর রহমান, সাবেক সহ-সভাপতি এডভোকেট মোঃ সুরুজ্জামান প্রমুখ।

img-add

ওইসময় সহ-সভাপতি এডভোকেট এডভোকেট হরিদাস সাহা, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আবুল মানসুর স্বপন, এডভোকেট খন্দকার মাহবুবুল আলম রকীব, এডভোকেট তারিকুল ইসলাম ভাসানীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। ওইসময় সহকর্মীদের ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয় তাকে। এছাড়া জন্মদিনের শুভেচ্ছা জানান সাবেক সভাপতি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, জেলা জজ আদালতের জিপি এডভোকেট আবুল কাশেম ও স্পেশাল পিপি আলহাজ্ব এডভোকেট গোলাম কিবরিয়া বুলু।
বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে শ্যামলবাংলা২৪ডটকম ও দশকাহনীয়া পরিবারের তরফ থেকে আয়োজিত আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠানে প্রেসক্লাবের দু’দফায় নির্বাচিত সাবেক সভাপতি, শ্যামলবাংলা২৪ডটকম’র সম্পাদক, সাপ্তাহিক দশকাহনীয়া’র ভারপ্রাপ্ত সম্পাদক ও ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম আধার সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সাংবাদিকদের পেশাগত জীবনে ঐক্য ও বস্তুনিষ্ঠতা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। সেইসাথে তিনি আমৃত্যু সাংবাদিকদের কল্যাণে নিবেদিত থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে বিভিন্ন বক্তার বক্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, শেরপুর পৌরসভার নির্বাচনে তিনি এখনও নিজের প্রার্থীতা ঘোষণা করেননি। তবে বৃহৎ এলাকার মানুষের দাবির প্রেক্ষিতে তার প্রার্থী হওয়ার ইচ্ছে বা আগ্রহ রয়েছে। এখন সেটি রাজনৈতিক তথা দলীয় অবস্থা ও আঞ্চলিকতার পাশাপাশি দলীয় প্রার্থীর মনোনয়নে সঠিক সিদ্ধান্ত নেওয়া-না নেওয়ার উপর নির্ভর করছে বলে তিনি ইঙ্গিত দেন।

প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি জিএম আজফার বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান, কবিসংঘ বাংলাদেশের সভাপতি তালাত মাহমুদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সহ-সাংগঠনিক সম্পাদক জিএইচ হান্নান, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান মোরাদ, ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন সোহেল, সাংস্কৃতিক সম্পাদক মারুফুর রহমান, সিনিয়র সদস্য সঞ্জীব চন্দ বিল্টু, আব্দুর রফিক মজিদ, হাকিম বাবুল, ফজলুল কবীর সুরুজ, শ্যামলবাংলা২৪ডটকম’র ব্যবস্থাপনা সম্পাদক এডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল, নির্বাহী সম্পাদক মোহাম্মদ জুবায়ের রহমান, কবি আরিফ হাসান, কবি ও ছড়াকার আইয়ুব আলী বিদ্যুৎ, সাংবাদিক হাফিজুর রহমান লাভলু, আনিসুর রহমান আকন্দ, তপু হারুন, জাহিদুল খান সৌরভ, কামরুজ্জামান বাদল, আমিনুল ইসলাম রাজু প্রমুখ। এছাড়া পৃথকভাবে শুভেচ্ছা জানান সিনিয়র সাংবাদিক সুশীল মালাকার, আব্দুর রহিম বাদল, দেবাশীষ সাহা রায়, দেবাশীষ ভট্টাচার্য, সোলায়মান খান মজনু প্রমুখ। অনুষ্ঠানে প্রেসক্লাবের তরফ থেকে রফিকুল ইসলাম আধারের হাতে তুলে দেওয়া হয় শুভেচ্ছা স্মারক। সেইসাথে শেরপুরটাইমস পরিবার, শেরপুর ইয়্যুথ রিপোর্টারস ক্লাব ও শেরপুর ইয়ং রিপোর্টারস এসোসিয়েশনসহ সহকর্মীদের তরফ থেকেও ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয় তাকে।
সন্ধ্যায় জেলা কারাগার মোড়ে আয়োজিত দোয়া অনুষ্ঠান শেষে আয়োজিত আলোচনা ও কেক কাটা অনুষ্ঠানটি এলাকার বিভিন্ন সংগঠনসহ সমাজের দায়িত্বশীল নেতৃবৃন্দ আর বিপুল পরিমাণ শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে সংবর্ধনা অনুষ্ঠানে রূপ নেয়। সেইসাথে নানা সংগঠন আর ব্যক্তির তরফ থেকে ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয় এলাকার এমএ পাবলিক স্কুলের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান, বিশিষ্ট সংগঠক রফিকুল ইসলাম আধারকে। অনুষ্ঠানে প্রায় সকলের বক্তব্যে পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ার দাবির প্রেক্ষিতে তিনি বলেন, এটি প্রথমত রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়। নানা ঘাত-প্রতিঘাতের কারণে সেটিও এখন কঠিন। তবে অবহেলিত বৃহৎ এলাকার মানুষের চাওয়া-পাওয়ার প্রশ্নে সেই প্রার্থী হওয়ার আগ্রহ তার রয়েছে। এক্ষেত্রে এলাকার অবিসংবাদিত নেতা, জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমানের ইচ্ছা বা সদিচ্ছার উপর তার প্রার্থীতা হওয়ার বিষয়টি নির্ভর করছে বলে তিনি ইঙ্গিত দেন। বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব গোলাম মোস্তফা আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন হাজারী, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক আওরঙ্গজেব আকন্দ সুমন, বিশিষ্ট সমাজসেবক মাছুদুল আলম সরকার, ফারুক আহমেদ, মোঃ আব্দুল্লাহ, আলহাজ্ব মোঃ বিল্লাল হোসেন, রফিকুল ইসলাম আকন্দ, আলহাজ্ব হাসানুজ্জামান সিদ্দিকী, সুলতান মাহমুদ সুজন, এডভোকেট মোঃ আশরাফুজ্জামান, খাইরুল ইসলাম ছানা, জুয়েল আলম আকন্দ, আব্দুল আলীম, আব্দুল হামিদ আকন্দ, খন্দকার মোঃ আল আমিন, কৃষিবিদ মোস্তাফিজুর রহমান সোহাগ, প্রকৌশলী রবিউল ইসলাম রুবেল, মাহবুব হাসান রুবেল, মিজানুর রহমান মুক্তা, বাকী বিল্লাহ, পারভেজ তালুকদার, রাকিবুল আলম প্রমুখ।
রাত ৮টায় শহরের খোয়ারপাড় শাপলাচত্ত্বর মোড়ে শাপলাচত্ত্বর সচেতন নাগরিক সমাজের উদ্যোগে আয়োজিত দোয়া, আলোচনা ও কেক কাটা অনুষ্ঠানেও আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম আধারের প্রতি পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ার দাবি উঠলে সেখানেও তিনি একই মতামত ব্যক্ত করে বলেন, অবহেলিত বৃহৎ এলাকার মানুষের চাহিদা পূরণে তিনি প্রস্তুত রয়েছেন। এখন সেই দাবিটি সমাজ আর মানুষের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে দিতে হবে। সেইসাথে জানান দিতে হবে আমাদের দায়িত্বশীলদের।

বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব নুর মামুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাতীয় যুব শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, শহর কৃষক লীগের সভাপতি হাসানুর রহমান আলাল, জেলা যুবলীগের সম্পাদকমন্ডলীর সদস্য আলহাজ্ব মোঃ আব্দুর রহমান রুমান, প্রবীণ সমাজসেবক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ, কৃষকলীগ নেতা এডভোকেট মোঃ আক্রামুজ্জামান, যুবলীগ নেতা মোশারফ হোসেন বুলবুল, দুলাল মিয়া, জাহাঙ্গীর আলম, মনিরুজ্জামান মনির, মনোয়ার হোসেন প্রমুখ। এখানেও ফুলেল শুভেচ্ছা দেওয়া হয় তাকে।
রাত সাড়ে ৯টায় শহরের মোবারকপুর আখের মামুদ বাজারে বাজার ব্যবসায়ী সমিতি ও ভূমি মালিক সমিতিসহ ৪টি প্রতিষ্ঠানের তরফ থেকে ওইসব প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা, বিশিষ্ট সমাজসেবক রফিকুল ইসলাম আধারের ৫০তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠানটি পরিণত হয় বিশাল সংবর্ধনা অনুষ্ঠানে। এখানে স্থানীয় প্রায় ১০টিসহ শহরের বিডিক্লিন, রক্তসৈনিক ও শেরপুর গ্র্যাজুয়েট ক্লাবের তরফ থেকে সম্মাননা স্মারকসহ শ্রদ্ধা-ভালোবাসা আর পুনঃপুন ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয় তাকে। মধ্যরাত পর্যন্ত স্থায়ী হওয়া ওই অনুষ্ঠানে প্রায় সকল বক্তা ওই অবহেলিত এলাকার উন্নয়ন আর মানুষের আকাক্সক্ষা পূরণে তাকে পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ার তাগিদ দিয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দিলে তিনি অন্যান্য অনুষ্ঠানের মতো এখানেও একই সুর ব্যক্ত করেন। সেইসাথে তিনি তার জন্মদিনকে ঘিরে ওই বিশাল আয়োজনে অভিভূত হওয়ার পাশাপাশি জনপ্রতিনিধি হোন বা না হোন আমৃত্যু এলাকা, সমাজ ও মানুষের কল্যাণে কাজ করে যাবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজসেবক আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন আয়োজক ৪ প্রতিষ্ঠানের উপদেষ্টা আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান, মোঃ বিল্লাল হোসাইন, সাইফুল ইসলাম লেবু, শাহ আলম ও শফিকুল ইসলাম মন্ডল, বিশিষ্ট সমাজসেবক মাছুদুল আলম সরকার, বাজার ভূমি মালিক সমিতির সভাপতি ডাঃ শরাফত আলী, ব্যবসায়ী সমিতির সভাপতি খন্দকার কালু গাজী, সাবেক সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক লুৎফর রহমান ও সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন মশ, আখেরমামুদ হাফেজিয়া মাদ্রাসার সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ বাহার, বাজার জামে মসজিদের সাধারণ সম্পাদক হানিফ উদ্দিন, জেলা আইনজীবী সমিতির নির্বাহী সদস্য এডভোকেট তাজুমুল ইসলাম, সমাজসেবক-যুবনেতা ওয়াসিম আক্রাম, সমাজসেবক এমদাদুল হক মিলন, ব্যবসায়ী আকবর হোসেন, আলমগীর হোসেন, জাকির হোসেন, মিজানুর রহমান মিজান, মিজানুর রহমান মুক্তা, উজ্জল মিয়া, রাকিব, রিপন, হাবিল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবসায়ী নেতা ডাঃ এসআরডি আলম।
এছাড়া জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তাসহ বিপুল সংখ্যক শুভানুধ্যায়ী ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে রফিকুল ইসলাম আধারের ৫০ তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে তার সুস্থতা, দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
এ সংক্রান্ত আরও খবর

অন্যান্য সংবাদ



সর্বশেষ খবর



» শ্রীবরদীতে নির্যাতনে শিশু গৃহকর্মীর মৃত্যু ॥ গৃহকর্তাকে গ্রেফতারসহ দম্পতির ফাঁসি চান স্বজনরা

» ঝিনাইগাতীতে খেলার মাঠ দখল করে চাষাবাদ : ক্রীড়া কর্মকাণ্ড ব্যাহত

» চুলের জন্য সিনেমা থেকে বাদ পড়লেন বাপ্পী

» নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানিতে ৩৬৮ জনের নিয়োগ

» সমালোচনা নিত্যসঙ্গী মাহমুদউল্লাহর

» বিশ্বকাপ বাছাইপর্বের ২ ম্যাচের জন্য ব্রাজিল দল ঘোষণা

» ‘খালেদা জিয়ার দণ্ড স্থগিত শেখ হাসিনার মানবিকতায়, বিএনপির আন্দোলনে নয়’

» করোনা: মোবাইল ফোন জীবাণুমুক্ত রাখতে কী করবেন

» স্পিডবোট ডুবিতে নিখোঁজ ৫ জনেরই লাশ উদ্ধার

» ব্যারিস্টার রফিক-উল হক আর নেই

» শেরপুরে ডা. অমি’র জন্মদিন উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প ও খাবার বিতরণ

» শেখ হাসিনা অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত করেছেন : কৃষিমন্ত্রী

» শ্রীবরদীতে গৃহকর্ত্রীর নির্যাতন ॥ ২৭ দিন পর মৃত্যুর কোলে ঢলে পড়লো সেই শিশু গৃহকর্মী

» শেরপুরে জেলা মহিলা আ’লীগের সভানেত্রী শামছুন্নাহার কামাল করোনায় আক্রান্ত

» ঝিনাইগাতীতে কৃষকদের প্রযুক্তি হস্তান্তর প্রশিক্ষণ

সম্পাদক-প্রকাশক : রফিকুল ইসলাম আধার
উপদেষ্টা সম্পাদক : সোলায়মান খাঁন মজনু
নির্বাহী সম্পাদক : মোহাম্মদ জুবায়ের রহমান
ব্যবস্থাপনা সম্পাদক-১ : ফারহানা পারভীন মুন্নী
ব্যবস্থাপনা সম্পাদক-২ : আলমগীর কিবরিয়া কামরুল
বার্তা সম্পাদক-১ : রেজাউল করিম বকুল
বার্তা সম্পাদক-২ : মোঃ ফরিদুজ্জামান।
যোগাযোগ : সম্পাদক : ০১৭২০০৭৯৪০৯
নির্বাহী সম্পাদক : ০১৯১২০৪৯৯৪৬
ব্যবস্থাপনা সম্পাদক-১: ০১৭১৬৪৬২২৫৫
ব্যবস্থাপনা সম্পাদক-২ : ০১৭১৪২৬১৩৫০
বার্তা সম্পাদক-১ : ০১৭১৩৫৬৪২২৫
বার্তা সম্পাদক -২ : ০১৯২১-৯৫৫৯০৬
বিজ্ঞাপন : ০১৭১২৮৫৩৩০৩
ইমেইল : shamolbangla2013@gmail.com.

© সর্বস্বত্ব সংরক্ষিত । ওয়েবসাইট তৈরি করেছে- BD iT Zone

  রাত ৮:২৬ | রবিবার | ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শেরপুরে ৫০তম জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত হলেন আ’লীগ নেতা আধার

পৌর নির্বাচনে প্রার্থী হওয়ার জোরালো দাবি

শ্যামলবাংলা ডেস্ক ॥ শেরপুরে ৫০তম জন্মদিনে বিভিন্ন সংগঠনের পৃথক পৃথক আয়োজনে সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের শ্রদ্ধা-ভালোবাসা ও ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত হয়েছেন জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক, জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার। ২৩ সেপ্টেম্বর বুধবার জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবসহ শহরের ৫টি স্থানে পৃথক পৃথকভাবে তার জন্মদিন উপলক্ষে আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। আর ওইসব অনুষ্ঠানে তাকে শেরপুর পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হওয়ার জোরালো দাবি জানানো হয়। রিপোর্ট করেছেন আমাদের স্টাফ রিপোর্টার জুবাইদুল ইসলাম, মইনুল হোসেন প্লাবন, জয়ন্ত দে ও হাসানুল সিফাত।
বুধবার দুপুরে এডভোকেট আধার এন্ড এসোসিয়েটস এর তরফ থেকে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত দোয়া ও কেক কাটা অনুষ্ঠানে সমিতির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম আধার ওই আয়োজনে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আমৃত্যু তাদের সুখে-দুঃখে শরিক থাকার অঙ্গীকার ব্যক্ত করেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট মোঃ তৌহিদুর রহমান, সাবেক সহ-সভাপতি এডভোকেট মোঃ সুরুজ্জামান প্রমুখ।

img-add

ওইসময় সহ-সভাপতি এডভোকেট এডভোকেট হরিদাস সাহা, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আবুল মানসুর স্বপন, এডভোকেট খন্দকার মাহবুবুল আলম রকীব, এডভোকেট তারিকুল ইসলাম ভাসানীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। ওইসময় সহকর্মীদের ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয় তাকে। এছাড়া জন্মদিনের শুভেচ্ছা জানান সাবেক সভাপতি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, জেলা জজ আদালতের জিপি এডভোকেট আবুল কাশেম ও স্পেশাল পিপি আলহাজ্ব এডভোকেট গোলাম কিবরিয়া বুলু।
বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে শ্যামলবাংলা২৪ডটকম ও দশকাহনীয়া পরিবারের তরফ থেকে আয়োজিত আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠানে প্রেসক্লাবের দু’দফায় নির্বাচিত সাবেক সভাপতি, শ্যামলবাংলা২৪ডটকম’র সম্পাদক, সাপ্তাহিক দশকাহনীয়া’র ভারপ্রাপ্ত সম্পাদক ও ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি রফিকুল ইসলাম আধার সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সাংবাদিকদের পেশাগত জীবনে ঐক্য ও বস্তুনিষ্ঠতা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। সেইসাথে তিনি আমৃত্যু সাংবাদিকদের কল্যাণে নিবেদিত থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে বিভিন্ন বক্তার বক্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন, শেরপুর পৌরসভার নির্বাচনে তিনি এখনও নিজের প্রার্থীতা ঘোষণা করেননি। তবে বৃহৎ এলাকার মানুষের দাবির প্রেক্ষিতে তার প্রার্থী হওয়ার ইচ্ছে বা আগ্রহ রয়েছে। এখন সেটি রাজনৈতিক তথা দলীয় অবস্থা ও আঞ্চলিকতার পাশাপাশি দলীয় প্রার্থীর মনোনয়নে সঠিক সিদ্ধান্ত নেওয়া-না নেওয়ার উপর নির্ভর করছে বলে তিনি ইঙ্গিত দেন।

প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি জিএম আজফার বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান, কবিসংঘ বাংলাদেশের সভাপতি তালাত মাহমুদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সদর উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সহ-সাংগঠনিক সম্পাদক জিএইচ হান্নান, দপ্তর সম্পাদক আসাদুজ্জামান মোরাদ, ক্রীড়া সম্পাদক মহিউদ্দিন সোহেল, সাংস্কৃতিক সম্পাদক মারুফুর রহমান, সিনিয়র সদস্য সঞ্জীব চন্দ বিল্টু, আব্দুর রফিক মজিদ, হাকিম বাবুল, ফজলুল কবীর সুরুজ, শ্যামলবাংলা২৪ডটকম’র ব্যবস্থাপনা সম্পাদক এডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল, নির্বাহী সম্পাদক মোহাম্মদ জুবায়ের রহমান, কবি আরিফ হাসান, কবি ও ছড়াকার আইয়ুব আলী বিদ্যুৎ, সাংবাদিক হাফিজুর রহমান লাভলু, আনিসুর রহমান আকন্দ, তপু হারুন, জাহিদুল খান সৌরভ, কামরুজ্জামান বাদল, আমিনুল ইসলাম রাজু প্রমুখ। এছাড়া পৃথকভাবে শুভেচ্ছা জানান সিনিয়র সাংবাদিক সুশীল মালাকার, আব্দুর রহিম বাদল, দেবাশীষ সাহা রায়, দেবাশীষ ভট্টাচার্য, সোলায়মান খান মজনু প্রমুখ। অনুষ্ঠানে প্রেসক্লাবের তরফ থেকে রফিকুল ইসলাম আধারের হাতে তুলে দেওয়া হয় শুভেচ্ছা স্মারক। সেইসাথে শেরপুরটাইমস পরিবার, শেরপুর ইয়্যুথ রিপোর্টারস ক্লাব ও শেরপুর ইয়ং রিপোর্টারস এসোসিয়েশনসহ সহকর্মীদের তরফ থেকেও ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয় তাকে।
সন্ধ্যায় জেলা কারাগার মোড়ে আয়োজিত দোয়া অনুষ্ঠান শেষে আয়োজিত আলোচনা ও কেক কাটা অনুষ্ঠানটি এলাকার বিভিন্ন সংগঠনসহ সমাজের দায়িত্বশীল নেতৃবৃন্দ আর বিপুল পরিমাণ শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে সংবর্ধনা অনুষ্ঠানে রূপ নেয়। সেইসাথে নানা সংগঠন আর ব্যক্তির তরফ থেকে ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয় এলাকার এমএ পাবলিক স্কুলের প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান, বিশিষ্ট সংগঠক রফিকুল ইসলাম আধারকে। অনুষ্ঠানে প্রায় সকলের বক্তব্যে পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ার দাবির প্রেক্ষিতে তিনি বলেন, এটি প্রথমত রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়। নানা ঘাত-প্রতিঘাতের কারণে সেটিও এখন কঠিন। তবে অবহেলিত বৃহৎ এলাকার মানুষের চাওয়া-পাওয়ার প্রশ্নে সেই প্রার্থী হওয়ার আগ্রহ তার রয়েছে। এক্ষেত্রে এলাকার অবিসংবাদিত নেতা, জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমানের ইচ্ছা বা সদিচ্ছার উপর তার প্রার্থীতা হওয়ার বিষয়টি নির্ভর করছে বলে তিনি ইঙ্গিত দেন। বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব গোলাম মোস্তফা আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন হাজারী, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক আওরঙ্গজেব আকন্দ সুমন, বিশিষ্ট সমাজসেবক মাছুদুল আলম সরকার, ফারুক আহমেদ, মোঃ আব্দুল্লাহ, আলহাজ্ব মোঃ বিল্লাল হোসেন, রফিকুল ইসলাম আকন্দ, আলহাজ্ব হাসানুজ্জামান সিদ্দিকী, সুলতান মাহমুদ সুজন, এডভোকেট মোঃ আশরাফুজ্জামান, খাইরুল ইসলাম ছানা, জুয়েল আলম আকন্দ, আব্দুল আলীম, আব্দুল হামিদ আকন্দ, খন্দকার মোঃ আল আমিন, কৃষিবিদ মোস্তাফিজুর রহমান সোহাগ, প্রকৌশলী রবিউল ইসলাম রুবেল, মাহবুব হাসান রুবেল, মিজানুর রহমান মুক্তা, বাকী বিল্লাহ, পারভেজ তালুকদার, রাকিবুল আলম প্রমুখ।
রাত ৮টায় শহরের খোয়ারপাড় শাপলাচত্ত্বর মোড়ে শাপলাচত্ত্বর সচেতন নাগরিক সমাজের উদ্যোগে আয়োজিত দোয়া, আলোচনা ও কেক কাটা অনুষ্ঠানেও আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম আধারের প্রতি পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ার দাবি উঠলে সেখানেও তিনি একই মতামত ব্যক্ত করে বলেন, অবহেলিত বৃহৎ এলাকার মানুষের চাহিদা পূরণে তিনি প্রস্তুত রয়েছেন। এখন সেই দাবিটি সমাজ আর মানুষের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে দিতে হবে। সেইসাথে জানান দিতে হবে আমাদের দায়িত্বশীলদের।

বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব নুর মামুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন কেন্দ্রীয় জাতীয় যুব শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, শহর কৃষক লীগের সভাপতি হাসানুর রহমান আলাল, জেলা যুবলীগের সম্পাদকমন্ডলীর সদস্য আলহাজ্ব মোঃ আব্দুর রহমান রুমান, প্রবীণ সমাজসেবক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ, কৃষকলীগ নেতা এডভোকেট মোঃ আক্রামুজ্জামান, যুবলীগ নেতা মোশারফ হোসেন বুলবুল, দুলাল মিয়া, জাহাঙ্গীর আলম, মনিরুজ্জামান মনির, মনোয়ার হোসেন প্রমুখ। এখানেও ফুলেল শুভেচ্ছা দেওয়া হয় তাকে।
রাত সাড়ে ৯টায় শহরের মোবারকপুর আখের মামুদ বাজারে বাজার ব্যবসায়ী সমিতি ও ভূমি মালিক সমিতিসহ ৪টি প্রতিষ্ঠানের তরফ থেকে ওইসব প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা, বিশিষ্ট সমাজসেবক রফিকুল ইসলাম আধারের ৫০তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠানটি পরিণত হয় বিশাল সংবর্ধনা অনুষ্ঠানে। এখানে স্থানীয় প্রায় ১০টিসহ শহরের বিডিক্লিন, রক্তসৈনিক ও শেরপুর গ্র্যাজুয়েট ক্লাবের তরফ থেকে সম্মাননা স্মারকসহ শ্রদ্ধা-ভালোবাসা আর পুনঃপুন ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করা হয় তাকে। মধ্যরাত পর্যন্ত স্থায়ী হওয়া ওই অনুষ্ঠানে প্রায় সকল বক্তা ওই অবহেলিত এলাকার উন্নয়ন আর মানুষের আকাক্সক্ষা পূরণে তাকে পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ার তাগিদ দিয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস দিলে তিনি অন্যান্য অনুষ্ঠানের মতো এখানেও একই সুর ব্যক্ত করেন। সেইসাথে তিনি তার জন্মদিনকে ঘিরে ওই বিশাল আয়োজনে অভিভূত হওয়ার পাশাপাশি জনপ্রতিনিধি হোন বা না হোন আমৃত্যু এলাকা, সমাজ ও মানুষের কল্যাণে কাজ করে যাবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজসেবক আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন আয়োজক ৪ প্রতিষ্ঠানের উপদেষ্টা আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান, মোঃ বিল্লাল হোসাইন, সাইফুল ইসলাম লেবু, শাহ আলম ও শফিকুল ইসলাম মন্ডল, বিশিষ্ট সমাজসেবক মাছুদুল আলম সরকার, বাজার ভূমি মালিক সমিতির সভাপতি ডাঃ শরাফত আলী, ব্যবসায়ী সমিতির সভাপতি খন্দকার কালু গাজী, সাবেক সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক লুৎফর রহমান ও সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন মশ, আখেরমামুদ হাফেজিয়া মাদ্রাসার সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক হাবিবুল্লাহ বাহার, বাজার জামে মসজিদের সাধারণ সম্পাদক হানিফ উদ্দিন, জেলা আইনজীবী সমিতির নির্বাহী সদস্য এডভোকেট তাজুমুল ইসলাম, সমাজসেবক-যুবনেতা ওয়াসিম আক্রাম, সমাজসেবক এমদাদুল হক মিলন, ব্যবসায়ী আকবর হোসেন, আলমগীর হোসেন, জাকির হোসেন, মিজানুর রহমান মিজান, মিজানুর রহমান মুক্তা, উজ্জল মিয়া, রাকিব, রিপন, হাবিল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবসায়ী নেতা ডাঃ এসআরডি আলম।
এছাড়া জনপ্রতিনিধি এবং প্রশাসনের কর্মকর্তাসহ বিপুল সংখ্যক শুভানুধ্যায়ী ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে রফিকুল ইসলাম আধারের ৫০ তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে তার সুস্থতা, দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
এ সংক্রান্ত আরও খবর

সর্বশেষ খবর



অন্যান্য খবর



সম্পাদক-প্রকাশক : রফিকুল ইসলাম আধার
উপদেষ্টা সম্পাদক : সোলায়মান খাঁন মজনু
নির্বাহী সম্পাদক : মোহাম্মদ জুবায়ের রহমান
ব্যবস্থাপনা সম্পাদক-১ : ফারহানা পারভীন মুন্নী
ব্যবস্থাপনা সম্পাদক-২ : আলমগীর কিবরিয়া কামরুল
বার্তা সম্পাদক-১ : রেজাউল করিম বকুল
বার্তা সম্পাদক-২ : মোঃ ফরিদুজ্জামান।
যোগাযোগ : সম্পাদক : ০১৭২০০৭৯৪০৯
নির্বাহী সম্পাদক : ০১৯১২০৪৯৯৪৬
ব্যবস্থাপনা সম্পাদক-১: ০১৭১৬৪৬২২৫৫
ব্যবস্থাপনা সম্পাদক-২ : ০১৭১৪২৬১৩৫০
বার্তা সম্পাদক-১ : ০১৭১৩৫৬৪২২৫
বার্তা সম্পাদক -২ : ০১৯২১-৯৫৫৯০৬
বিজ্ঞাপন : ০১৭১২৮৫৩৩০৩
ইমেইল : shamolbangla2013@gmail.com.

© সর্বস্বত্ব সংরক্ষিত । ওয়েবসাইট তৈরি করেছে- BD iT Zone

error: Content is protected !!