প্রকাশকাল: 5 ডিসেম্বর, 2018

শেরপুরে ৩টি আসনে মাঠ গুছানোর কাজে এগিয়ে আ’লীগের একক প্রার্থীরা

স্টাফ রিপোর্টার ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুরের ৩টি আসনে মাঠ গুছানোর কাজে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের একক প্রার্থীরা। নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে জেলা ও উপজেলা পর্যায়ে বিশেষ সভা ও নির্বাচন পরিচালনা কমিটি গঠনসহ কেন্দ্র কমিটি গঠনের কাজ প্রায় ৮০ ভাগই শেষ হয়েছে। অন্যদিকে এখনও প্রার্থী চূড়ান্ত না হওয়ায় কেন্দ্রে দৌড়-ঝাঁপ ও আপীলের ঝামেলা পোহাতেই ব্যস্ত বিএনপির প্রার্থীরা। যে কারণে মাঠ গুছানোর কাজে তারা এখনও অনেকটাই পিছিয়ে।
জানা যায়, শেরপুর-১ (সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি, ৪ বারের সংসদ সদস্য হুইপ আতিউর রহমান আতিক টানা পঞ্চম দফায় দলের মনোনয়ন পেয়ে দাখিল করেন। ২ নভেম্বর যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়। অন্যদিকে বিএনপির ৪ প্রার্থীর মধ্যে ঋণ খেলাপির দায়ে একাধিক মামলায় কারাগারে থাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হযরত আলী এবং দলীয় মনোনয়নের চিঠি দিতে ব্যর্থ হওয়ায় সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ফজলুল কাদের লুটু ও জেলা যুবদল সভাপতি শফিকুল ইসলাম মাসুদের মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে বাছাইয়ে টিকে যান বিকল্প প্রার্থী মোঃ হযরত আলীর মেয়ে ডাঃ সানসিলা জেবরিন প্রিয়াঙ্কাসহ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আলহাজ মোঃ ইলিয়াস উদ্দিন, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী জহির রায়হান, ইসলামী আন্দোলনের প্রার্থী এডভোকেট মোঃ মতিউর রহমান ও সিপিবির প্রার্থী আফিল শেখসহ ৫ জন। এ আসনে বিএনপির বাদ পড়া প্রার্থীদের তরফ থেকে কোন আপীল না হলেও রাজনীতির মাঠে নবীন ও কনিষ্ঠ প্রার্থী ডাঃ প্রিয়াঙ্কার পক্ষে নির্বাচনে এখনও জোরালো তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে না। অন্যদিকে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী আতিউর রহমান আতিকের পক্ষে ইতোমধ্যে জেলা ও উপজেলা নির্বাচন পরিচালনা কমিটি গঠনসহ ইউনিট নেতাদের দায়িত্ব বন্টনের পাশাপাশি প্রায় সকল কেন্দ্র কমিটি গঠনের কাজ শেষ হয়েছে। বেড়েছে তৃণমূল থেকে জেলা পর্যায় পর্যন্ত সাংগঠনিক ও নির্বাচনী তৎপরতা। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকার বিজয়ে বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার পরিবেশ তৈরি হচ্ছে নেতা-কর্মীদের মাঝে।
শেরপুর-২ (নালিতাবাড়ী-নকলা) আসনে আওয়ামী লীগ প্রার্থী, দলের প্রেসিডিয়াম সদস্য, ৪ বারের সংসদ সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এবার ষষ্ঠ দফায় দলের একক মনোনয়ন নিয়ে দাখিল করেন এবং তারটাও বৈধভাবে গৃহীত হয়। অন্যদিকে বিএনপি মনোনীত ৩ প্রাথীর মধ্যে ব্যারিস্টার এম হায়দার আলী ও প্রকৌশলী ফাহিম চৌধুরীর মনোনয়নপত্র বৈধ হলেও একেএম মোখলেছুর রহমান রিপন উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগপত্র গৃহীত হওয়ার কোন কপি দাখিলে ব্যর্থ হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এরপর মোখলেসুর রহমান রিপন নির্বাচন কমিশনে আপীল দায়ের করে সেদিকে দৌড়-ঝাঁপে এবং দলের অপর ২ প্রার্থীর মধ্যে দু’জনই মনোনয়ন চূড়ান্ত করতে কেন্দ্রে দৌড়-ঝাঁপে ব্যস্ত সময় পার করছেন। ফলে এ আসনেও বিএনপির নির্বাচন পরিচালনা কমিটি বা কেন্দ্র কমিটি গঠনের তেমন কোন তৎপরতাই চোখে পড়ছে না। অন্যদিকে আওয়ামী লীগ প্রার্থী বেগম মতিয়া চৌধুরীর পক্ষে দু’টি উপজেলাতেই ইতোমধ্যে উপজেলা ও শহর ইউনিটের বিশেষ সভা এবং নির্বাচন পরিচালনা কমিটি গঠনের পাশাপাশি অধিকাংশ কেন্দ্র কমিটি গঠনের কাজ শেষ হয়েছে। নৌকার বিজয় নিশ্চিত করতে তৃণমূল থেকে উপজেলা পর্যন্ত শক্ত অবস্থান নিতে প্রস্তুত হয়ে উঠছেন দলের নেতা-কর্মীরা। এ আসনে আরও লড়ছেন ইসলামী আন্দোলনের প্রার্থী নুরুল ইসলাম।
শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনে আওয়ামী লীগ প্রার্থী টানা ২ বারের সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চাঁন এবার তৃতীয় দফায় দলের একক মনোনয়ন পেয়েছেন। যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্রটিও বৈধ বলে গৃহীত হওয়ায় জেলার অন্য দুটি আসনের মতো তিনিও নির্বাচনের মাঠ গুছাতে ব্যস্ত সময় পার করছেন। ইতোমধ্যে দু’টি উপজেলা কমিটির সাথে দূরত্ব কমিয়ে সবাইকে রাগ-ক্ষোভ ভুলিয়ে কাছে টানার চেষ্টার পাশাপাশি কেন্দ্র কমিটি গঠনের কার্যক্রমও চালিয়ে যাচ্ছেন। অন্যদিকে এ আসনে অপর দু’টি আসনের চেয়ে বিএনপির সাংগঠনিক অবস্থা তুলনামূলকভাবে মজবুত। ফলে আওয়ামী লীগ প্রার্থী চাঁনের আপন ভাতিজা ৩ বারের সংসদ সদস্য মাহমুদুল হক রুবেলের পাশাপাশি মেজর (অবঃ) মাহমুদুল হাসানও দলের মনোনয়ন পাওয়ায় এবং দু’জনের মনোনয়নপত্র বৈধ বলে গৃহীত হলেও শেষ পর্যন্ত যে রুবেলই চূড়ান্ত মনোনয়ন পাচ্ছেন- তা নিয়ে কোন সংশয় নেই। এ আসনে আরও লড়ছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আবু নাছের বাদল ও ইসলামী আন্দোলনের প্রার্থী আব্দুস সাত্তার।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

অবাধে মাছ নিধন অমানবিক নির্যাতনে শিশুর মৃত্যু আত্মহত্যা আহত ইয়াবা উদ্ধার উড়াল সড়ক খুন গাছের চারা বিতরণ ঘূর্ণিঝড় 'কোমেন' চাঁদা না পেয়ে স্কুলে হামলা ছিটমহল জাতির জনকের প্রতি বিনম্র শ্রদ্ধা জাতীয় শোক দিবস জেএসসি-জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ ঝিনাইগাতী টেস্ট ড্র ড. গোলাম রহমান রতন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী নিহত প্রত্যেক বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী বন্যহাতির তান্ডব বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে নিহত বাল্যবিয়ের হার ভেঙে গেছে ব্রিজ মতিয়া চৌধুরী মাদারীপুর মির্জা ফখরুলের মেডিকেল রিপোর্ট রিমান্ডে লাশ উদ্ধার শাবলের আঘাতে শিশু খুন শাহ আলম বাবুল শিশু রাহাত হত্যা শেরপুর শেরপুরে অপহরণ শেরপুরে বন্যা শেরপুরের নবাগত জেলা প্রশাসক শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাবার্ষিকী শ্রীবরদী সংঘর্ষে নিহত ৫ স্কুলছাত্র রাহাত হত্যা স্কুলছাত্রী অপহরণ হাতি বন্ধু কর্মশালা হুইপ আতিক হুমকি ২ স্কুলছাত্রী হত্যা
error: Content is protected !!