প্রকাশকাল: 22 নভেম্বর, 2017

শেরপুরে ১৩শ কৃষককে বিনামূল্যে গম বীজ ও সার বিতরণ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুর সদর উপজেলায় গত আগস্ট মাসে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৩ শ কৃষককে বন্যাত্তোর কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে গম বীজ ও সার বিতরণ করা হয়েছে। ২২ নভেম্বর বুধবার দিনভর সদর উপজেলা পরিষদ চত্বরে তালিকাভুক্ত কৃষকের মধ্যে ওইসব বীজ ও সার বিতরণ করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৩ শ জন কৃষকের প্রত্যেককে এক বিঘা জমি আবাদ করার জন্য ২০ কেজি করে উন্নত জাতের গম বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হয়।
বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, উপজেলা ভাইস-চেয়ারম্যান শামীম আরা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা পিকন কুমার সাহাসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্য ও কৃষি সম্প্রসারণ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা পিকন কুমার সাহা বলেন, প্রদত্ত বীজ ও সার বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের ক্ষতি পুষিয়ে নিতে সহায়তা করবে। এতে করে কৃষকেরা উপকৃত ও লাভবান হবেন। যা উপজেলার খাদ্য ও পুষ্টি উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!