প্রকাশকাল: 14 মার্চ, 2019

শেরপুরে সড়ক ও জনপথের অভিযানে ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) বেদখল হওয়া প্রায় আড়াই কোটি টাকা মূল্যের ৬০ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে। ১৪ মার্চ বৃহস্পতিবার দুপুরে শহরের নতুন বাস টার্মিনালস্থ সওজ কার্যালয় থেকে গৌরীপুর জামুর দোকান এলাকা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উচ্ছেদ অভিযান চালিয়ে ওই জমি উদ্ধার করা হয়। একইসাথে ধ্বংস করা হয় প্রায় ৫০টি অবৈধ দেয়াল, কাঁচা-পাকা স্থাপনা ও ২টি অবৈধ বিলবোর্ড। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান শাওন এবং সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোবাশ্বেরা সাদিয়া হকের নেতৃত্বে ওই উচ্ছেদ অভিযান চালানো হয়।
জানা যায়, শেরপুর শহরের গৌরীপুর নতুন বাস টার্মিনাল সড়ক এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জায়গায় ঘর ও দেয়াল নির্মাণ করে দখল করে রেখেছিল স্থানীয় কয়েক ব্যক্তি। কর্তৃপক্ষ গত কয়েকদিন ধরে তাদের বেদখল হওয়া সরকারি জমি উদ্ধারে পরিমাপসহ স্থাপনা সরিয়ে নেয়ার পরামর্শ দেন। অনেকেই তাদের স্থাপনা সরিয়ে নিলেও কেউ কেউ তাদের স্থাপনা সরিয়ে না নেয়ায় বৃহস্পতিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে অবৈধ দেয়াল, কাঁচা-পাকা স্থাপনা ও বিলবোর্ডসহ কমপক্ষে ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৬০ শতাংশ সরকারি জমি উদ্ধার করা হয়। যার বাজার মূল্য আনুমানিক আড়াই কোটি টাকা বলে জানা গেছে। অভিযানকালে সওজের সার্ভেয়ার এনামুল হক, জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সুবল চন্দ্র দেবনাথ, এসআই আনছার আলীসহ জেলা প্রশাসন, সওজ ও আইন-শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান শাওন বলেন, সড়ক যানজটমুক্ত রাখতে এবং সড়ক প্রশস্তকরণের জন্য সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চালানো হচ্ছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!