শেরপুরে পৌণে ৩ কোটি টাকা ব্যয়ে গজনী অবকাশের লেক খনন কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ প্রায় পৌণে ৩ কোটি টাকা ব্যয়ে শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার গজনী অবকাশ কেন্দ্রের ১নং লেক পুনঃখনন কাজ উদ্বোধন করা হয়েছে। ৯ মার্চ শনিবার সকালে নৌ পরিবহন সচিব আবদুস সামাদ ওই পুনঃখনন কাজ উদ্বোধন করেন। ওইসময় তিনি বলেন, গজনী অবকাশ কেন্দ্র স্থাপন করার পর থেকেই অনেক ভ্রমণপিপাসু এখানে আসেন। প্রাকৃতিক সৌন্দর্যের অপার লীলাভূমি গজনী অবকাশের অন্যতম আকর্ষণ এই লেক। কিন্তু পাহাড়ি ঢল ও বর্ষায় ওই লেকের পাড় ধসে নুড়ি ও বালি পড়ে লেকটি ভরে যাওয়ায় এটি পুনঃখনন করে পাড় বাধাইয়ের কাজ হাতে নেওয়া হয়েছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর ব-দ্বীপ পরিকল্পনার আওতায় ভূ-উপরিভাগের পানি ব্যবহারের জন্য জলাধার তৈরির অংশ হিসেবে লেকে সংরক্ষণ করা হবে। সেই পানি আমাদের বনায়নের কাজে, কৃষিকাজে এবং খাওয়ার কাজে ব্যবহার করা হবে, যাতে সার্বিকভাবে এটি আমাদের অর্থনীতি ও পর্যটনের বিকাশে সহায়ক হয়।
জেলা প্রশাসক আনার কলি মাহবুবের সভাপতিত্বে খনন কাজ উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে সচিবপত্নী সুলতানা নিলুফার জাহান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুন, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ, এনডিসি মেজবাউল আলম ভুইয়া, ঠিকাদার শ্যামল চন্দ্রসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
জানা যায়, বাংলাদেশ অভ্যন্তরিন নৌ পরিবহন কর্তৃপক্ষের বাস্তবায়নে প্রায় ২ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে সীমান্তবর্তী গজনী অবকাশ কেন্দ্রের ওই লেক পুনঃখননের প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পের আওতায় আগামী সাড়ে ৪ মাসের মধ্যে লেকের প্রায় ৩৫ লক্ষ ঘনফুট মাটি খনন করে লেকের পার্শ্ববর্তী পাড় বাধাই করা হবে। জামালপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান দুর্গা এন্টারপ্রাইজ ওই কাজটি করছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!