ads

শনিবার , ৯ মার্চ ২০১৯ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে পৌণে ৩ কোটি টাকা ব্যয়ে গজনী অবকাশের লেক খনন কাজের উদ্বোধন

শ্যামলবাংলা ডেস্ক
মার্চ ৯, ২০১৯ ৩:৪৬ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ প্রায় পৌণে ৩ কোটি টাকা ব্যয়ে শেরপুরের সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার গজনী অবকাশ কেন্দ্রের ১নং লেক পুনঃখনন কাজ উদ্বোধন করা হয়েছে। ৯ মার্চ শনিবার সকালে নৌ পরিবহন সচিব আবদুস সামাদ ওই পুনঃখনন কাজ উদ্বোধন করেন। ওইসময় তিনি বলেন, গজনী অবকাশ কেন্দ্র স্থাপন করার পর থেকেই অনেক ভ্রমণপিপাসু এখানে আসেন। প্রাকৃতিক সৌন্দর্যের অপার লীলাভূমি গজনী অবকাশের অন্যতম আকর্ষণ এই লেক। কিন্তু পাহাড়ি ঢল ও বর্ষায় ওই লেকের পাড় ধসে নুড়ি ও বালি পড়ে লেকটি ভরে যাওয়ায় এটি পুনঃখনন করে পাড় বাধাইয়ের কাজ হাতে নেওয়া হয়েছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর ব-দ্বীপ পরিকল্পনার আওতায় ভূ-উপরিভাগের পানি ব্যবহারের জন্য জলাধার তৈরির অংশ হিসেবে লেকে সংরক্ষণ করা হবে। সেই পানি আমাদের বনায়নের কাজে, কৃষিকাজে এবং খাওয়ার কাজে ব্যবহার করা হবে, যাতে সার্বিকভাবে এটি আমাদের অর্থনীতি ও পর্যটনের বিকাশে সহায়ক হয়।
জেলা প্রশাসক আনার কলি মাহবুবের সভাপতিত্বে খনন কাজ উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে সচিবপত্নী সুলতানা নিলুফার জাহান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবিএম এহছানুল মামুন, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ, এনডিসি মেজবাউল আলম ভুইয়া, ঠিকাদার শ্যামল চন্দ্রসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
জানা যায়, বাংলাদেশ অভ্যন্তরিন নৌ পরিবহন কর্তৃপক্ষের বাস্তবায়নে প্রায় ২ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে সীমান্তবর্তী গজনী অবকাশ কেন্দ্রের ওই লেক পুনঃখননের প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পের আওতায় আগামী সাড়ে ৪ মাসের মধ্যে লেকের প্রায় ৩৫ লক্ষ ঘনফুট মাটি খনন করে লেকের পার্শ্ববর্তী পাড় বাধাই করা হবে। জামালপুরের ঠিকাদারী প্রতিষ্ঠান দুর্গা এন্টারপ্রাইজ ওই কাজটি করছে।

error: কপি হবে না!