প্রকাশকাল: 20 সেপ্টেম্বর, 2019

শেরপুরে পশু জবাইখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ॥ ৪৮ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে অস্বাস্থ্যকর পরিবেশে পশু জবাইসহ আইন না মানায় পৌর পশু জবাইখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইজারাদারসহ ৫ জনকে ৪৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২০ সেপ্টেম্বর শুক্রবার ভোরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ ফয়সাল খান, অহনা জান্নাত ও জহিরুল ইসলামের নেতৃত্বে পৌর শহরের চাপাতলী পৌর আধুনিক পশু জবাইখানায় ওই অভিযান পরিচালিত হয়।
অভিযানে জবাইখানার বাইরে পশু জবাই করে পরিবেশ দূষণ, অনুমোদনহীন ও কোন ধরনের স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই লাইসেন্সবিহীন মাংস প্রস্তুতকারীর (কসাই) মাধ্যমে পশু জবাই ও মাংস প্রস্তুত করার অভিযোগে পশু জবাই ও মাংসের নিয়ন্ত্রণ আইন ২০১১ এর বিভিন্ন ধারায় জবাইখানার ইজারাদার আব্দুস সাত্তারকে ২৫ হাজার এবং মাংস প্রস্তুতকারীর (কসাই) লাইসেন্স না থাকায় ৩ জনকে ৫ হাজার করে ও একজনকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে সদর উপজেলা ভেটেনারি সার্জন ডাঃ ফজলুল হক, পৌর স্যানেটারি ইন্সপেক্টর শাহজাদা খান ভুইয়া, সদর থানার এসআই লাল মামুদ মিয়াসহ প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ ফয়সাল খান জানান, অনুমোদনহীন ও কোন ধরনের স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই লাইসেন্সবিহীন মাংস প্রস্তুতকারীর (কসাই) মাধ্যমে পশুর মাংস প্রস্তুত ও বিভিন্ন হোটেল-রেস্তোরাতে সরবরাহ করা হচ্ছে। এছাড়া অপরিণত বয়সের গরু, ছাগী ও ভেড়া জবাই করে ওইসব মাংস শহরজুড়ে বিভিন্ন হাট বাজারে সরবরাহ করা হচ্ছে। ওইসব বন্ধে জেলা প্রশাসকের নির্দেশে ওই অভিযান পরিচালিত হয়েছে। জনস্বার্থে ওই অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!