ads

বৃহস্পতিবার , ৩১ জানুয়ারি ২০১৯ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে এসএসসি পরীক্ষা উপলক্ষে কোচিং সেন্টার বন্ধ ও উচ্চশব্দে মাইকিং না করার নির্দেশ

শ্যামলবাংলা ডেস্ক
জানুয়ারি ৩১, ২০১৯ ১২:৫২ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরে আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠুভাবে শেষ করার লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক জেলার সকল কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। সংশ্লিষ্ট দপ্তরসহ জেলা প্রশাসকের প্রশাসনিক ফেসবুক আইডি ও জেলা প্রশাসনের পেইজেও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (উপ-সচিব) সাইয়েদ এজেড মোরশেদ আলী সাক্ষরিত ওই নোটিশটি দেওয়া হয়েছে। এছাড়া অপর এক নোটিশে পরীক্ষাকে সামনে রেখে উচ্চ স্বরে মাইক কিংবা সাউন্ড বক্স না বাজানোরও অনুরোধ করেছেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।
জেলা প্রশাসক আনার কলি মাহবুবের ‘ডিসি শেরপুর’ ও ‘জেলা প্রশাসন, শেরপুর’ ফেইসবুক আইডি ও পেইজে জানানো হয়, ওই নিষেধাজ্ঞা বা জরুরি ঘোষণা অমান্যকারীকে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। ঘোষনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
অপর এক নোটিশে জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, ‘আগামী ২ ফেব্রুয়ারি ২০১৯ থেকে এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল পরীক্ষা-২০১৯ শেরপুর জেলার নির্ধারিত স্কুল কেন্দ্রগুলোতে অনুষ্ঠিত হবে। শেরপুরের সকল উপজেলার ওই পরীক্ষাগুলোর কোমলমতি শিক্ষার্থীরা ওই পরীক্ষায় অংশগ্রহণ করবে। সে প্রেক্ষিতে পরীক্ষাকে সামনে রেখে আজ থেকে বিভিন্ন অনুষ্ঠানে উচ্চশব্দে মাইকিং বা শব্দসৃষ্টিকারী যন্ত্রপাতি নিয়ন্ত্রণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। বিশেষ প্রয়োজনে শব্দ নিয়ন্ত্রণ করে বাজানো যায়। সাংস্কৃতিক অনুষ্ঠান ও ধর্মীয় সভার কয়েকদিন পূর্বেই জেলা প্রশাসনকে অবশ্যই অবহিত করতে হবে। কোমলমতি শিক্ষার্থীদের সুষ্ঠুভাবে আসন্ন এসএসসি পরীক্ষা সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য।’

error: কপি হবে না!