প্রকাশকাল: 12 জুলাই, 2019

শেরপুরে উল্টোরথযাত্রা উৎসব অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার ॥ বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শেরপুরে শ্রীশ্রীজগন্নাথদেবের উল্টোরথযাত্রা উৎসব অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ১২ জুলাই শুক্রবার দুপুরে সনাতন ধর্মাবলম্বী হিন্দু নারী-পুরুষ জেলা শহরের গোপালবাড়ী মন্দির থেকে নয়আনী বাজার এলাকার কালিমাতার মন্দির পর্যন্ত একটি রথ টেনে নিয়ে যান। ওই সময় এখানে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ পূজা অর্চনা ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।
এ ছাড়া শহরের কালিরবাজার এলাকা থেকে আরেকটি রথ টেনে নয়আনী বাজার এলাকার কালিমাতার মন্দিরে নিয়ে যাওয়া হয়। এদিন বিকেলে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন), শেরপুরের উদ্যোগে সনাতন ধর্মাবলম্বীরা শহরের গোপালবাড়ী মন্দির থেকে একটি রথ টেনে গৃদানারায়ণপুর এলাকার নরসিংহ জিউর মন্দিরে নিয়ে যান। এ উপলক্ষে নয়আনী বাজার এলাকার কালিমাতার মন্দির প্রাঙ্গণে মেলা অনুষ্ঠিত হয়। ইস্কনের উদ্যোগে হরিনাম কীর্ত্তণ ও মহাপ্রসাদ বিতরণ করা হয়।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!