ads

বৃহস্পতিবার , ১৩ জুন ২০১৯ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরের পল্লীতে বিরল প্রজাতির হনুমান জুটির বিচরণ

শ্যামলবাংলা ডেস্ক
জুন ১৩, ২০১৯ ৬:১৩ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুর সদরের চরাঞ্চলের পল্লীতে বিরল প্রজাতির হনুমান জুটির বিচরণ দেখা যাচ্ছে। ১৩ জুন বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত লাল রঙের ওই হনুমান জুটিকে স্থানীয় চরমোচারিয়া ইউনিয়নের মাঝপাড়া এলাকার গাছে গাছে বিচরণ করতে দেখা যায়। হনুমান জুটিকে বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগ স্থানীয়ভাবে চেষ্টা করেও আটক করতে পারেনি। এজন্য বিশেষজ্ঞের মাধ্যমে ট্রাঙ্কুলাইজার ব্যবহার করে তাদের উদ্ধারের চিন্তা চলছে।
জানা যায়, বুধবার সকালে সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নের নলবাইদ এলাকায় ওই হনুমান জুটিকে একটি ইউক্যালিপ্টাস গাছে বিচরণ করতে দেখেন এলাকাবাসী। খবর পেয়ে স্থানীয় বন্য প্রাণী সংরক্ষণ বিভাগের তরফ থেকে ফরেস্টার আবু হাশেম চৌধুরীসহ অন্যান্যরা স্থানীয় প্রচেষ্টায় হনুমান জুটিকে আটক করতে চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। এরপর হনুমান জুটি ওই রাতে পার্শ্ববর্তী মাঝপাড়া এলাকায় অবস্থান নেয় এবং বৃহস্পতিবার সকাল থেকে ওই এলাকার বিভিন্ন গাছে গাছে বিচরণ করছে। উৎসুক এলাকাবাসী হনুমান জুটিকে দেখতে ভিড় জমালেও তাদের কোন ক্ষতি করছে না- এমন তথ্যই জানান স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ খোরশেদুজ্জামান।
এ ব্যাপারে জেলা বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের সহকারী পরিচালক মোঃ কামরুজ্জামান বলেন, বিরল প্রজাতির ওই হনুমানকে সাধারণত যশোর অঞ্চলে দেখা যায়। ওই জুটি ট্রাক বা বাসের ছাদে উঠে এ এলাকায় চলে আসতে পারে। চেষ্টা চালিয়েও হনুমান জুটিকে স্থানীয়ভাবে আটক করা সম্ভব হয়নি। তাই বিশেষজ্ঞের মাধ্যমে উদ্ধারে ঢাকা অফিসের সাথে যোগাযোগ করা হচ্ছে।

error: কপি হবে না!