প্রকাশকাল: 11 মার্চ, 2019

যে ৫টি সুপারহিট ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন দীপিকা!

শ্যামলবাংলা ডেস্ক : বলিউডে সবথেকে বেশি পারিশ্রমিক হাঁকান এমন অভিনেতা-অভিনেত্রীদের তালিকায় বর্তমানে ১ নম্বরে যিনি রয়েছেন তিনি দীপিকা পাড়ুকোন। দীপিকার কেরিয়ারগ্রাফে ব্লকবাস্টারের সংখ্যাটাও নেহাত কম নয়। একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন দর্শককে। গতবছর দীপিকা অভিনীত ‘পদ্মাবত’ ৩০০ কোটির ব্যবসা করেছিল। সঞ্জয় লীলা বানশালির এই ছবির পর বড় পর্দায় আর দেখা যায়নি তাকে। আপাতত মেঘনা গুলজারের ‘ছপাক’ নিয়ে ব্যস্ত তিনি।
তবে জানেন কি বলিউডের বেশকিছু ব্লকবাস্টার ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন দীপিকা! আর সেই তালিকায় আশ্চর্যজনকভাবে তিন খানের (শাহরুখ খান, আমির খান, সালমন খান) ছবির নামও রয়েছে।
জব তক হ্যায় জান (২০১২): এই ছবিতে শাহরুখের বিপরীতে দীপিকাকে দেখতে চেয়েছিলেন যশ চোপড়া। তবে স্ক্রিপ্ট পছন্দ না হওয়ায় দীপু সুন্দরী এই ছবির প্রস্তাব নাকচ করে দেন। অগত্যা যশ চোপড়া বাধ্য হন শাহরুখের বিপরীতে ক্যাটরিনা কাইফকে কাস্ট করতে। শাহরুখ খানের সঙ্গে এখন পর্যন্ত ৩টি ছবিতে অভিনয় করেছেন দীপিকা— ‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’। আর এই তিনটেই বক্স অফিসে ব্লকবাস্টার ছবি।
ধুম থ্রি (২০১৩): আমির খান অভিনীত ‘ধুম থ্রি’ সে বছর সবথেকে বেশি ব্যবসা করেছিল। ভাবুন তো এই ছবিতে যদি ক্যাটরিনার পরিবর্তে দীপিকাকে দেখা যেত আমিরের সঙ্গে রোমান্স করতে, তাহলে? আজ্ঞে, এমনটাই কথা ছিল। কিন্তু, সেসময়ে দীপিকার হাতে বেশ কটা ছবি থাকায়, তিনি শিডিউল ম্যানেজ করতে পারেননি। বাধ্য হয়ে সে ছবির অফার তাকে ফিরিয়ে দিতে হয়। আর তা পড়বি তো পড়, প্রাক্তনের গার্লফ্রেন্ড ক্যাটরিনার হাতেই পড়ে।
কিক (২০১৪): না, আগের দুটো ছবির মতো এই ছবিতে দীপিকাকে মূল চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেয়া হয়নি। বরং, ছবির এক আইটেম নাম্বারে নাচার প্রস্তাব দেওয়া হয়েছিল তাকে। সেসময় দীপিকা ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন। আর সেখানেও ‘লাভলি’ নামের ডান্স নাম্বারটি করছিলেন তিনি। তাই চাননি একই সময়ে আরেকটা ছবির আইটেম সংয়ে কোমর দোলাতে।
প্রেম রতন ধন পায়ো (২০১৫): দীপিকার শিডিউল ফাঁকা থাকলে, এ ছবিতে সোনম কাপুরের পরিবর্তে তাকেই দেখা যেত। তবে, বানশালির ছবির কাজে সেসময়ে উদয়াস্ত ব্যস্ত থাকায় অভিনেত্রীকে ফিরিয়ে দিতে হয় সালমানের বিপরীতে কাজ করার প্রথম প্রস্তাব।
সুলতান (২০১৬): সালমানের কেরিয়ারের অন্যতম সেরা ছবি ‘সুলতান’। ঠিক যতটা সালমানের অভিনয় এখানে প্রশংসিত হয়েছিল, ততটাই আনুশকার অভিনয়ও প্রশংসা কুড়িয়েছিল দর্শক তথা সমালোচকদের কাছ থেকে। কিন্তু এই ছবির প্রস্তাবও দীপিকা ফিরিয়ে দেওয়াতে তা চলে যায় আনুশকার ঝুলিতে। ব্যস, তারপরের বক্স অফিস রেজাল্ট তো সবার জানা।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!