প্রকাশকাল: 11 জুন, 2019

যাত্রী বেশে বাসের অতিরিক্ত ভাড়া নেওয়া ধরলেন শ্রীবরদীর ইউএনও

শ্যামলবাংলা ডেস্ক : যাত্রীর ছদ্মবেশে ঢাকাগামী বাসের টিকেট কেটে কর্মস্থলে ফেরা মানুষের নিকট থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার বিষয়টি ধরে ফেললেন শেরপুরে শ্রীবরদীর ইউএনও (উপজেলা নির্বাহী কর্মাকর্তা) সেঁজুতি ধর। ১১ জুন মঙ্গলবার রাত ১০টার দিকে শ্রীবরদী পৌর শহরের চৌরাস্তা মোড়ে অবস্থিত বাস কাউন্টারে সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুর আহসানকে সঙ্গে নিয়ে এভাবেই ইএনও ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন। অভিযানকালে যাত্রীদের নিকট থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দিতে বাধ্য করেন।
উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, ঈদের ছুটিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেকেই শ্রীবরদীর নিজ বাড়িতে ঈদ উদযাপন করতে আসেন। ছুটি শেষে কর্মস্থলে ফিরতে গিয়ে পরিবহন মালিক-শ্রমিকদের লোভের ফাঁদে পড়ে যাত্রী সাধারণকে অতিরিক্ত অর্থ গুণতে হচ্ছে। অন্যান্য এলাকার মতো শ্রীবরদীর বাস কাউন্টারগুলো থেকেও ঢাকাগামী যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছিল। অভিযোগ পেয়ে মঙ্গলবার রাতে ছদ্মবেশে যাত্রীসেজে শ্রীবরদীর ইউএনও সেঁজুতি ধর ও সহকারী কমিশনার (ভূমি) মঞ্জুর আহসান পৌর শহরের চৌরাস্তা মোড়ে অবস্থিত একটি বাস কাউন্টার যান।
এ সময় তারা ৬০০ টাকা করে ‌১ হাজার ২০০ টাকায় শ্রীবরদী টু ঢাকা গন্তব্যের দু’টি টিকিট কাটেন। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পরে অন্যান্য বাস কাউন্টারের প্রতিনিধিগণ দ্রুত সটকে পড়েন। পরে কাউন্টারে অবস্থিত অন্যান্য যাত্রীদের সঙ্গে কথা বলে বাস কাউন্টারের লোকজন ডেকে এনে অতিরিক্ত ভাড়া ফেরত নিয়ে দেন। যাত্রীরাও অতিরিক্ত দেওয়া ১৫০-২০০ টাকা ফেরত পেয়ে দারুণ খুশি। তারা প্রশাসনের এমন হস্তক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন।
শ্রীবরদীর উপজেলা নির্বাহী কর্মাকর্তা সেঁজুতি ধর জানান, পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত জনস্বার্থে কর্মস্থলে ফেরা মানুষের দুর্ভোগ লাঘব করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!