প্রকাশকাল: 16 এপ্রিল, 2019

ময়মনসিংহ সিটি নির্বাচন : বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হতে যাচ্ছেন টিটু

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ নগরীর একটি কমিউনিটি সেন্টারে মঙ্গলবার বিকালে সংবাদ সম্মেলন করে মেয়র পদ থেকে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আহমেদ। এর আগে মনোনয়ন যাচাই বাছাইয়ে মেয়র পদে আরও তিন প্রার্থী বাদ পড়েন। ফলে নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ইকরামুল হক টিটু।
জাপা প্রার্থী জাহাঙ্গীর আহমেদ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ‘বিগত দুটি সংসদ নির্বাচনে আমাদের নেত্রী বেগম রওশন এরশাদের বিপক্ষে কোনো প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। তাই বর্তমান সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সমর্থন জানিয়ে মেয়র পদ থেকে প্রার্থীতা প্রত্যাহার করে নিলাম।’
তবে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার আলীমুজ্জামান জানান, জাপার প্রার্থী অফিসিয়ালি এখনো প্রার্থীতা প্রত্যাহার করেননি। বুধবার প্রত্যাহারের শেষ দিনে হয়তো তার প্রার্থীতা প্রত্যাহার করে নিবেন।
তিনি আরও জানান, মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে মূসা সরকার, স্বপন মন্ডল ও ড. বিশ্বজিৎ ভাদুরী মনোনয়ন জমা দেন। কিন্তু যাচাই বাছাইয়ে তারা তিনজনই বাদ পড়েন। এদের মধ্যে মূসা সরকার ও ড. বিশ্বজিৎ ভাদুরীর প্রার্থীতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করলেও প্রার্থীতা ফিরে পাননি। মঙ্গলবার তাদের আপিল না মঞ্জুর করা হয়।
এদিকে, রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে আরও জানা যায়, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৩ ওয়ার্ডের বিপরীতে ৭১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৯ জনের মনোনয়ন জমা পড়েছিল। মনোনয়ন যাচাই বাছাইয়ে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে একজন এবং সাধারণ কাউন্সিলর পদে পাঁচ জন বাদ পড়েন। পরে আপিলের মাধ্যমে সাধারণ কাউন্সিলর পদে চারজনের প্রার্থীতা ফিরে পেলেও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে একজনের প্রার্থীতা ফিরে পায়নি।
আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনের তারিখ উল্লেখ করে গত ২৫ মার্চ তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আজ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। নতুন এই সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে ১২৭টি কেন্দ্রের সবগুলোতেই ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণ করা হবে। মোট ভোটার ২ লাখ ৯৬ হাজারের বেশি।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!