প্রকাশকাল: 2 ফেব্রুয়ারী, 2019

ভ্রমণ বিলাসীদের পদভারে মুখরিত ঝিনাইগাতীর গজনী অবকাশ কেন্দ্র

খোরশেদ আলম, ঝিনাইগাতী (শেরপুর) ॥ শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গজনী অবকাশ বিনোদন কেন্দ্র ভ্রমণ বিলাসীদের পদভারে মুখরিত হয়ে উঠেছে। শীত কমে আসার সাথে সাথে ভ্রমণ বিলাসীদের আগমন বাড়তে শুরু করেছে। বিশেষ করে ছুটির দিনগুলোতে ভ্রমণ বিলাসীদের আগমন ঘটছে বেশি।
১ ফেব্রুয়ারি শুক্রবার ভোরে সারাদেশ থেকে ভ্রমনবিলাসী বহনকারী বাস আসতে শুরু করে। বিকাল ৩টা পর্যন্ত আসে পর্যটকবাহী বাস। শত শত পর্যটকে মুখরিত হয়ে উঠে গজনী বিনোদন কেন্দ্র। সারাদিন ব্যস্ত সময় পার করে বিনোদন কেন্দ্রের ব্যবসায়ীরা। শিশু পার্ক, চিড়িয়াখানা, ডেমু রেলসহ বিভিন্ন বিনোদন দর্শনীয় স্পটগুলোতে ছিল উপচে পড়া ভিড়। বিভিন্ন স্থানে নানা ধরণের খেলাধুলার পাশাপাশি দর্শনার্থীরা মঞ্চ তৈরী করে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানে মাধ্যমে আনন্দঘন পরিবেশে সময় পাড় করেন। দেশের বিভিন্ন স্থান থেকে আগত শত শত দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে বিনোদন কেন্দ্রটি।
অবকাশ কেন্দ্রে আগত ভ্রমণ বিলাসীরা সকল প্রকার সুযোগ-সুবিধা ভোগ করে আসলেও বিশুদ্ধ খাবার পানি সংকট, বিনোদন কেন্দ্রের প্রধান আকর্ষণ লেক সংস্কার ও পরিষ্কার-পরিচ্ছন্নতার অভাবে ভ্রমণবিলাসীদের পড়তে হচ্ছে বিপাকে। বিনোদন কেন্দ্রের ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর রহিম বলেন, কেন্দ্রের সমস্যাগুলো সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত ব্যবস্থা নেয়া প্রয়োজন। অবকাশ কেন্দ্রের ইজারাদার মিলন মিয়া জানান, দেশের বিভিন্ন স্থান থেকে শুক্রবার ছোট-বড় প্রায় ২শত ভ্রমন বিলাসীবাহী বাস, মিনিবাস, মাইক্রোবাস, প্রাইভেটকার ও ট্রাকসহ বিভিন্ন যানবাহন অবকাশ কেন্দ্রে আসে। তিনি বলেন, কেন্দ্রের সমস্যগুলো সমাধান করা হলে ভ্রমণ বিলাসীদের আগমন আরও বাড়বে।
ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার বিশ্বাস বলেন, ভ্রমন বিলাসীদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে নেয়া হয়েছে কড়া পুলিশী নিরাপত্তা ব্যবস্থা। উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ বলেন, সমস্যাগুলো সমাধানের লক্ষ্যে জেলা প্রশাসনের সাথে আলোচনা হয়েছে। দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!