প্রকাশকাল: 10 জানুয়ারী, 2019

ভুয়া ডিগ্রি, চাকরি খোয়ালেন ১৬ পাকিস্তানী পাইলট

শ্যামলবাংলা ডেস্ক : ভুয়া প্রাতিষ্ঠানিক ডিগ্রির কারণে পাকিস্তানের ১৬ বিমানচালক ও ৬৫ ক্রু সদস্যের লাইসেন্স বাতিল করেছেন পাকিস্তানের সুপ্রিমকোর্ট। দেশটির সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি মিয়া সাকিব নিসারের নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চের কাছে বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ (সিএএ) এসব তথ্য উপস্থাপন করেছে।
পাকিস্তান আন্তর্জাতিক বিমানের (পিআইএ) পাইলট ও অন্য কর্মকর্তাদের ডিগ্রি নিয়ে তদন্তে এক স্বপ্রণোদিত আদেশের পর তাদের লাইসেন্স বাতিল করা হয়েছে।
বিষয়টি সতর্কতার সঙ্গে মোকাবেলা করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন পাকপ্রধান বিচারপতি। এ ক্ষেত্রে কোনো তদবির কিংবা তাড়াহুড়ো থেকে বিরত থাকতেও বলেছেন তিনি।
পাক বিমান কর্তৃপক্ষ আদালতকে জানিয়েছে, কেবল ছয়টি ডিগ্রি ছাড়া বাকিগুলো নিয়ে তদন্ত করতে হবে। এসব সনদপত্র সত্য কিনা তা যাচাই করে দেখতে হবে। কেবল বিদেশি ডিগ্রি আছে এমন ছয়টি লাইসেন্সকে এ যাচাই-বাছাই থেকে রেহাই দেয়া হয়েছে।
লাইসেন্স বাতিল হওয়া এক পাইলট বলেন, তিনি এফএসসি ডিগ্রি নিয়ে কাজ করতে এসেছেন। কিন্তু ভুয়া বিএসসি ডিগ্রির অভিযোগে তার চাকরি খাওয়া হয়েছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!