প্রকাশকাল: 14 এপ্রিল, 2019

ভালো ডাক্তার হওয়ার আগে ভালো মানুষ হতে হবে: ভুটানের প্রধানমন্ত্রী

ময়মনসিংহ : ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বলেছেন, ‘ভালো ডাক্তার হওয়ার আগে ভালো মানুষ হতে হবে। মানুষের সাথে ভালো ব্যবহার করে তাদের মনজয় করতে হবে। মানবিক হতে হবে।’ তিনি বলেন, ‌‌’চিকিৎসকদের মানুষের জন্য কাজ করার অনেক সুযোগ আছে। ডাক্তারদের শুধু চিকিৎসা সেবা নয়, সামাজিক-রাজনৈতিক অনেক ক্ষেত্রেই অবদান রাখার সুযোগ আছে।’ ১৪ এপ্রিল রবিবার নিজ ক্যাম্পাস ময়মনসিংহ মেডিকেল কলেজ পরিদর্শনে গিয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং
ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আনোয়ার হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন প্রমুখ।
এরআগে সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংয়ের আগমনে সহপাঠী, শিক্ষক ও শিক্ষার্থীরা আনন্দিত ও উচ্ছ্বসিত হয়ে পড়েন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ ক্যাম্পাসে তার স্মৃতিবিজড়িত বিভিন্নস্থান পরিদর্শন করেন এবং তার সহপাঠীদের সঙ্গে একান্তে কিছু সময় কাটান।
উল্লেখ্য, ডা. লোটে শেরিং বিদেশি কোটায় ১৯৯০-৯১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি হন। প্রায় ৭ বছর চিকিৎসা শিক্ষায় লেখাপড়া শেষ করে ১৯৯৮ সালে নিজ দেশে ফিরে গিয়ে রাজনীতিতে যোগ দেন। ভুটানের প্রধানমন্ত্রী হয়ে প্রথম বারের মতো সহপাঠি, চিকিৎসক ও প্রিয় কলেজ ক্যাম্পাস দেখতে পহেলা বৈশাখে ময়মনসিংহে আসেন।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!