প্রকাশকাল: 10 আগস্ট, 2019

ভারতে বন্যায় ৬০ জনের প্রাণহানি

শ্যামলবাংলা ডেস্ক : ভারতে কয়েকদিনের টানা বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে ৬০ জনের প্রাণহানি হয়েছে। পশ্চিমের তিন রাজ্য মহারাষ্ট্র, গোয়া ও কর্ণাটকেও এ সপ্তাহে ভারি বৃষ্টি ও বন্যায় ৩৮ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে কেরালায় ২২ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কাও প্রকাশ করে রাজ্যজুড়ে ‘রেড অ্যালার্ট’ জারি করেছে রাজ্য সরকার। এদিকে বন্যার কারণে কেরালা রাজ্যের কোচি আন্তর্জাতিক বিমানবন্দর আগামী রোববার বিকেল ৩টা পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।
এনডিটিভির খবরে বলা হয়, ভারতের পশ্চিমের তিন রাজ্য থেকে উদ্ধার করা হয়েছে দুই লাখের বেশি মানুষকে। মহারাষ্ট্রে শত শত গ্রাম এবং কয়েকটি শহরে বিদ্যুৎ নেই। কোথাও কোথাও খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে বলে জানান কর্মকর্তারা।
রাজ্যের যে নয়টি জেলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, সেগুলোর মধ্যে ওয়ানাড, ইডুক্কি, মালাপুরাম এবং কোঝিকোডে অন্যতম। সেন্ট্রাল ওয়াটার কমিশন জানায়, রাজ্যের কয়েকটি নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আগামী ১৫ আগস্ট পর্যন্ত টানা ভারি বর্ষণের পূর্বাভাসও দেওয়া হয়েছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!