প্রকাশকাল: 19 অক্টোবর, 2018

বিশ্বের প্রথম ৪ রিয়ার ক্যামেরার স্মার্টফোন আনলো স্যামসাং

শ্যামলবাংলা ডেস্ক : গত সপ্তাহে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে এক ইভেন্টে গ্যালাক্সি এ৯ স্মার্টফোনের ২০১৮ সংস্করণ উন্মুক্ত করেছে দক্ষিণ কোরিয়ার স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। এই ফোনের প্রধান আকর্ষণ ফোনের পেছনে চারটি ক্যামেরার উপস্থিতি। সেলফি তোলার জন্য রয়েছে আরও একটি ক্যামেরা। এর মধ্য দিয়ে এই প্রথম ৪ টি রিয়ার ক্যামেরাসহ লঞ্চ হলো কোনো স্মার্টফোন।
স্যামসাংয়ের এই স্মার্টফোনের সর্বনিম্ন দাম ৫৯৯ ইউরো (বাংলাদেশি টাকায় প্রায় ৫৮ হাজার টাকা)। নভেম্বর মাস থেকে এই ফোন বিক্রি শুরু হবে। তবে বাংলাদেশের বাজারে এই ফোন কবে নাগাদ আসতে পারে, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।
এতে ডুয়েল সিম চলবে অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমে। এই ফোনে আছে ১৮.৫:৯ অ্যাসপেক্ট রেশিওর ৬ দশমিক ৩ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। ফোনের ভেতরে আছে স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট, ৬ জিবি বা ৮ জিবি র‍্যাম ও ১২৮ স্টোরেজ।
ছবি তোলার জন্য ফোনের পেছনে থাকবে চারটি ক্যামেরা। এই ফোনের রিয়ার ক্যামেরার প্রাইমারি সেন্সরটি ২৪ মেগাপিক্সেল। এর সঙ্গেই থাকবে একটি ১০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স, একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, অন্যটি ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সিং সেন্সর।
ফোনের সামনে থাকছে একটি ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যমেরা। আর ফোনের ব্যাকআপের জন্য আছে ৩ হাজার ৮০০ এমএএইচ ব্যাটারি।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!