প্রকাশকাল: 10 এপ্রিল, 2019

বিজেপির গাড়িবহরে হামলা: আগেই সতর্ক করেছিল পুলিশ

শ্যামলবাংলা ডেস্ক : ভারতের ছত্তিশগড়ে নির্বাচনী প্রচার শেষে ফেরার পথে গাড়িবহরে হামলায় ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধায়কসহ ভীমা মানদাবীসহ পাঁচজন নিহত হয়েছেন। প্রচার সেরে নকুলনার এলাকায় ফিরছিলেন ভীমা মানদাবী। ফেরার পথে একটি শর্টকাট রাস্তা নেয় তার গাড়িবহর। তবে ওই রুটে পর্যাপ্ত নিরাপত্তা নেই বলে আগেই বিধায়ককে সতর্ক করেছিল পুলিশ। খবর এনডিটিভির।
ছত্তিশগড়ের বিশেষ ডিজি ডিএম আস্থি জানান, শর্টকাট রাস্তাটি নিরাপদ নয় বলে বিধায়ক ভীমা মানদাবীকে আগেই সতর্ক করেছিলেন বাচেলি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। ওসি তাকে ওই পথে যেতে নিষেধও করেছিলেন। কিন্তু বিধায়ক ওসির পরামর্শ মানেননি।
মঙ্গলবার সন্ধ্যায় শ্যামগিরির কাছে বিজেপি বিধায়কের গাড়িবহরে বিস্ফোরণ হয়। মাওবাদীরা এ হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
বিধায়ক ভীমা ছাড়া নিহত অন্য চারজন তার নিরাপত্তাকর্মী বলে জানিয়েছে পুলিশ। ছত্তিশগড়ে ১১ এপ্রিল প্রথম দফার লোকসভা ভোট। রাস্তার পাশে পুঁতে রাখা একটি শক্তিশালী বোমার বিস্ফোরণে ভীমাকে বহন করা গাড়ির কিছু অংশ উড়ে যায়।
এনডিটিভি জানিয়েছে, মাওবাদীদের বিস্ফোরণে আরও বিজেপি কর্মী, পুলিশ ও নিরাপত্তারক্ষী আহত হয়েছেন। নিখোঁজও হয়েছেন বেশ কয়েকজন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এই হামলার পর নির্বাচনী প্রচার স্থগিত রেখেছেন ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। পুলিশ প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে তার সরকারি বাসভবনে বৈঠকও করেছেন তিনি।
এই হামলার তীব্র নিন্দা করার পাশাপাশি নিহত বিজেপি বিধায়ক ও নিরাপত্তারক্ষীদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!