প্রকাশকাল: 14 আগস্ট, 2018

বিএনপির সঙ্গে কোনো সংলাপ হতে পারে না: হাছান মাহমুদ

শ্যামলবাংলা ডেস্ক : আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি অন্যের ওপর ভর করে দেশে বিশেষ পরিস্থিতি তৈরি করতে চায়। এই ষড়যন্ত্রকারীদের সঙ্গে কোনো সংলাপ হতে পারে না। আওয়ামী লীগ এতটা দেউলিয়া হয়ে যায়নি যে তাদের সঙ্গে সংলাপ করতে হবে। ১৪ আগস্ট সোমবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বঙ্গবন্ধু হত্যা ও জেনারেল জিয়ার ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।
তিনি বলেন, বিএনপি রাজনীতির নামে অপরাজনীতি করে। তারা মানুষ পুড়িয়ে হত্যা করে। কোমলমতি শিশুদের ওপর ভর করে দেশে বিশেষ পরিস্থিতি সৃষ্টি করে। তারা সব সময়ই ষড়যন্ত্র করে।
হাছান মাহমুদ বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যায় জেনারেল জিয়া ওতপ্রতভাবে জড়িত ছিলেন। কারণ জিয়া মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ছিলেন। ওই সময় তার স্ত্রী খালেদা জিয়া পাক সেনাদের ক্যাম্পে ছিলেন। এটা কী কোনোভাবে হতে পারে? যেখানে মুক্তিযোদ্ধাদের সহায়তা করলে নির্যাতন ভোগ করতে হয়, সেখানে জিয়াউর রহমান সেক্টর কমান্ডার হলে তার স্ত্রী পাক সেনাদের সঙ্গে থাকেন কীভাবে?
তিনি বলেন, আসলে জিয়াউর রহমান কখনও সম্মুখসমরে ছিলেন না। তিনি ছিলেন পাকিস্তানের গুপ্তচর। তবে বঙ্গবন্ধু হত্যার ইতিহাসকে কালিমা থেকে মুক্ত করতে একটি কমিশন গঠন করে শ্বেতপত্র প্রকাশ করা উচিত। তাহলে কারা ষড়যন্ত্র করছিল, তা জাতির সামনে উন্মোচিত হতো।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা পরিষদের সদস্য চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, মোল্লা জালাল, সোহেল হায়দার চৌধুরী, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, অরুণ সরকার রানা, এম এ কাদের খান, শাহ আলম, রফিকুল ইসলাম রনি, সমীরণ রায়, মাসুদ রানা, বৃষ্টি রানী সরকার প্রমুখ।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!