প্রকাশকাল: 29 নভেম্বর, 2018

বিএনপির সঙ্গে ইইউ প্রতিনিধিদলের বৈঠক

শ্যামলবাংলা ডেস্ক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির সঙ্গে বৈঠকে বসেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ইলেকশন এক্সপার্ট মিশনের একটি প্রতিনিধিদল।

২৯ নভেম্বর বৃহস্পতিবার বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বৈঠকে বসেন তারা।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বৈঠকে ইইউ প্রতিনিধিদলে রয়েছেন-ডেবিট নোয়েল ওয়ার্ড, এটনি মারিয়া গুনারি এবং ঢাকায় নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত রেনজি টেরিংক।

বিএনপি প্রতিনিধিদলে রয়েছেন-দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, উপদেষ্টা কাউন্সিলের সদস্য সাবিহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

এদিন দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির নেতাদের সঙ্গে বৈঠক করেন ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সদস্যরা।

এর আগে ২৮ নভেম্বর বুধবার দুপুরে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনজি টেরিংক জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক না পাঠালেও ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন বিশেষজ্ঞদের ছোট একটি টিম কাজ করবে। তারা ৪৮ দিন বাংলাদেশে নির্বাচন ও পরিবেশ পর্যবেক্ষণ করবে। পরে তারা কিছু সুপারিশ করবে।

রেনজি টেরিংক বলেন, পর্যবেক্ষকের মতো বড় মিশন পাঠানোর জন্য পর্যাপ্ত প্রস্তুতির জন্য কমপক্ষে ছয় মাসের মতো সময় প্রয়োজন হয়। তাই ইইউর সদস্য দেশগুলো এ নির্বাচনে পর্যবেক্ষক না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। আমরা ছোট আকারে একটি এক্সপার্ট টিম পাঠাব।

তিনি আরও বলেন, বাংলাদেশের নির্বাচনের দিকে বিশেষ নজর আছে ইউরোপীয় ইউনিয়নের। এবারের নির্বাচন আয়োজন চ্যালেঞ্জিং বলেও মন্তব্য করেন তিনি।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!