প্রকাশকাল: 18 জুলাই, 2019

বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্যচাষিরা ক্ষতিপূরণ পাবে ॥ শ্রীবরদীতে সাংসদ চাঁন

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি ॥ উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অতিবৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় ব্যাপক ক্ষতি হয়েছে। আবার লাভও হয়েছে। জমির উর্বরতার জন্যে বন্যারও প্রয়োজন। তবে বন্যায় যে সকল পুকুরের মাছ ভেসে গেছে তাদের তালিকা করে প্রত্যেককে প্রণোদনা হিসেবে কিছু ক্ষতিপূরণ দেয়া হবে। ১৮ জুলাই বৃহস্পতিবার শেরপুরের শ্রীবরদী উপজেলা মৎস্য অধিদপ্তর আয়োজিত জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি শেষে আলোচনা সভায় ওইসব কথা বলেন প্রধান অতিথি শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনের সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চাঁন। তিনি বলেন, প্রত্যেকটা মানুষের যেন ঘর থাকে। প্রত্যেকটা মানুষ যেন খেয়ে পড়ে বাঁচতে পারে। প্রত্যেকটা মানুষ যেন বিদ্যুৎ পায়। লেখাপড়ার সুযোগ-সুবিধা পায়। এছাড়াও একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। প্রত্যেকটা বাড়ি থেকে একজন করে চাকরি পাবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এ ব্যবস্থা করছেন। তিনি এ দেশের গ্রামাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নের জন্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।
‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিষদের সোমেশ্বরি হলে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধর। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান জুয়েল আকন্দ। ‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ সাইদুর রহমান।
উপজেলা মৎস্য সম্প্রসারণ অফিসার ইসতিয়াক আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী লাল, বীরমুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ ও একতা মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমূখ। মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভায় অংশ গ্রহণ করেন বিভিন্ন অফিসের কর্মকর্তা, ন্থানীয় রাজনৈতিক দলের নেতৃবৃন্দ্ব ও মৎস্যজীবিসহ বিভিন্ন শ্রেণীর পেশার দুই শতাধিক লোক।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!