প্রকাশকাল: 19 ফেব্রুয়ারী, 2019

বইমেলায় মঈন আব্দুল্লাহর ‘সিনেমা হলে তালা’

শ্যামলবাংলা ডেস্ক : শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কৃতি সন্তান, দৈনিক আমাদের সময় পত্রিকার সিনিয়র সহকারী সম্পাদক মঈন আব্দুল্লাহ রচিত দেশের সিনেমা হল নিয়ে প্রথমবারের মতো লেখা একটি গবেষনামূলক বই ‌’সিনেমা হলে তালা’ এখন অমর একুশে বই মেলায় পাওয়া যাচ্ছে। ঢাকাই সিনেমা হলের অতীত ও বর্তমান চালচিত্র নিয়ে প্রকাশিত হয়েছে পূর্ণাঙ্গ গবেষণামূলক গ্রন্থ ‘সিনেমা হলে তালা’। এরইমধ্যে এই বইটির মোড়ক উন্মোচন করা হয়েছে। বইটি চলচিত্রের তথা বিনোদন জগতের পাঠকের মাঝে বেশ সাড়া ফেলেছে।
সাংবাদিক মঈন আবদুল্লাহর লেখা এ বইটিতে রয়েছে বাংলাদেশের বর্তমান সিনেমা হলগুলোর সার্বিক চিত্র, বাণিজ্যিক ভেতর-বাহিরের গল্প, চলচ্চিত্রের দুর্দিনের কথা।
মঈন আবদুল্লাহর লেখা এ বইটিতে আরো থাকছে বাংলাদেশের বর্তমান সিনেমা হলগুলোর সার্বিক চিত্র, বাণিজ্যিক ভেতর-বাহিরের গল্প, চলচ্চিত্রের দুর্দিনের কথা। তুলে ধরা হয়েছে দেশিয় চলচ্চিত্রের সংকটময় সময়ে একের পর এক বন্ধ হয়ে যাওয়া সিনেমা হলগুলোর প্রেক্ষাপট।
বইটি প্রকাশ করেছে বাংলানামা প্রকাশনী। পাওয়া যাচ্ছে বাংলা একাডেমি চত্বর, স্টল নং- ৬৮। ‘সিনেমা হলে তালা’র মূল্য ধরা হয়েছে ১৮০ টাকা।
নিজের বইটি প্রসঙ্গে লেখক মঈন আবদুল্লাহ বলেন, ‘বাংলাদেশের অধিকাংশ সিনেমা হল বন্ধ হয়ে গেছে। অনেক হলই অনিয়মিত সিনেমা প্রদর্শন করে থাকে। আসলে সিনেমা হলে তালা প্রতীকী অর্থে ব্যবহার করা হয়েছে। সারাদেশের সিনেমা হলের চিত্র নিয়ে এ বইটি সাজানো হয়েছে। এছাড়া দেশের অধিকাংশ সিনেমা হল কেমন চলছে এ তথ্যও পাওয়া যাবে বইটিতে।’

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!