প্রকাশকাল: 16 এপ্রিল, 2019

‘ফেস আনলক’ ব্যবহার করে ঘুমন্ত যুবকের লক্ষাধিক টাকা চুরি

শ্যামলবাংলা ডেস্ক : প্রযুক্তি ছুটে চলেছে আলোর গতিতে! ফোন থেকে হেলমেট—এই প্রজন্মে সব কিছুই ‘স্মার্ট’! তবে সব ভালোরই একটা মন্দ দিক থাকে! আপাদমস্তক ‘স্মাট’ হওয়ারও খেসারত দিতে হয়! সম্প্রতি তা টের পেলেন চীনের এক যুবক। ঘুমন্ত অবস্থায় ফোনের ফেস রেকগনিশন লক খুলে তাঁর ডিজিটাল ওয়ালেট থেকেই লক্ষাধিক টাকা হাতিয়ে নিল রুমমেটরা।
সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, চীনের নিংবো শহরের একটি রেস্তোরাঁতে কাজ করেন ওই যুবক। একদিন কাজ থেকে ফিরে ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়েন তিনি। ফোন রাখা ছিল পাশেই। ফোনে ছিল ফেস রেকগনিশন লক সিস্টেম।
ওই যুবক যখন ঘুমিয়ে ছিলেন তখন মুখের দিকে ক্যামেরা তাক করে তাঁর রুমমেটরা খুলে ফেলে ফোনের লক। এরপর ‘উইচ্যাট’ অ্যাকাউন্ট থেকে সরিয়ে ফেলে প্রায় ১০ হাজার ইউয়ান যা বাংলাদেশি মুদ্রায় যা প্রায় এক লক্ষ টাকার সমান।
পরের দিন ঘুম থেকে উঠে অ্যাকাউন্টের দশা দেখে পুলিশের দ্বারস্থ হন তিনি। শুরু হয় পুলিশি তদন্ত। ফাঁস হয় ওই যুবকের দুই রুমমেটের কীর্তি। লিউ ও ইয়াং নামের ওই দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!