প্রকাশকাল: 13 মে, 2019

ফেইসবুকের ডিজিটাল মুদ্রার প্রথম পরীক্ষা ভারতে

শ্যামলবাংলা ডেস্ক : শীঘ্রই নিজস্ব ক্রিপ্টোকারেন্সি আনতে যাচ্ছে ফেইসবুক। বলা হচ্ছে এই ডিজিটাল মুদ্রার প্রথম পরীক্ষা করা হবে ভারতে। ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, সামনের প্রান্তিকেই ব্লকচেইন প্রযুক্তির এই ডিজিটাল মুদ্রা উন্মোচন করবে সামাজিক মাধ্যম জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।
আগের বছরের মে মাসে এই মুদ্রা বানাতে নতুন ব্লকচেইন বিভাগ চালু করে ফেইসবুক। এখন এই বিভাগের কর্মী সংখ্যা ৫০ জন।
ব্লকচেইন বিভাগের কাজ নিয়ে বরাবরই গোপনীয়তা বজার রেখে চলেছে মার্কিন প্রতিষ্ঠানটি। বলা হচ্ছে প্রতিষ্ঠানের ডিজিটাল মুদ্রায় মার্কিন ডলার বা অন্যান্য অনেক মুদ্রা থাকবে, ফলেই এই ক্রিপ্টোকারেন্সির বাজার মূল্য খুব বেশি পরিবর্তন হবে না।
নতুন এই ডিজিটাল মুদ্রা উন্মুক্ত করা হলে হোয়াটসঅ্যাপের মাধ্যমে অর্থিক লেনদেন করতে পারবেন গ্রাহক।
এর আগে ফেইসবুকের ক্রিপ্টোকারেন্সি প্রকল্পের সঙ্গে জড়িত এক ব্যক্তি বলেন, “বহুল প্রতিক্ষিত কিন্তু গোপন প্রকল্প নিয়ে কাজ করছে ফেইসবুক। প্রতিষ্ঠানটি একটি কয়েন আনতে কাজ করছে যা ফেইসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ গ্রাহকরা সহজে বন্ধু এবং পরিবারের সদস্যের সঙ্গে লেনদেন করতে পারবেন।”
মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম একত্রিত করার পরিকল্পনার মাধ্যমে প্রায় ২৭০ কোটি গ্রাহক পাবে নতুন এই ডিজিটাল মুদ্রা।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!