প্রকাশকাল: 2 ফেব্রুয়ারী, 2019

প্রশ্নফাঁস রোধে তীক্ষ্ণ গোয়েন্দা নজরদারি চলছে: শিক্ষামন্ত্রী

শ্যামলবাংলা ডেস্ক : এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁস রোধে তীক্ষ্ণ গোয়েন্দা নজরদারি চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, আশা করছি এবার পরীক্ষা প্রশ্নফাঁস ছাড়াই ও নকলমুক্ত পরিবেশে সুষ্ঠুভাবে সম্পন্ন হবে। শনিবার রাজধানীর উত্তরার আশকোনায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের এসব কথা বলেন।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, অভিভাবক ও পরীক্ষার্থীরা যেনো কোনোভাবেই প্রশ্ন খুঁজে বেড়ানোর কাজে নিজেদের ব্যস্ত না রাখেন, পরীক্ষার্থীরা যেনো ভালোভাবে প্রস্তুতি নিয়ে পরীক্ষা দেন।

ডা. দীপু মনি বলেন, গত বছর প্রশ্নফাঁস ছাড়াই পরীক্ষা হয়েছে। গতবার প্রশ্নফাঁস রোধে যেসব পদক্ষেপ নেওয়া হয়েছিল এবার আরও বেশি পদক্ষেপ নেওয়া হয়েছে। যারা ফেসবুক ও অনলাইনসহ বিভিন্ন মাধ্যমে প্রশ্নফাঁসের গুজব রটানোর চেষ্টা করছেন তারা অবশ্যই আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়বেন।

মন্ত্রী এবার সব গণমাধ্যমকর্মীদের নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করেননি। শুধু বিটিভির ক্যামেরা মন্ত্রীর সঙ্গে ছিল। পরীক্ষার হল থেকে বের হয়ে সাংবাদিকদের ব্রিফ করেন ডা. দীপু মনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের দুই সচিবসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও দফতর সংস্থার কর্মকর্তারা।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!