প্রকাশকাল: 14 জুলাই, 2019

প্রধানমন্ত্রীর কাছে রেললাইন ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানালেন শেরপুরের জেলা প্রশাসক

ঢাকায় ৫ দিনের জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানী ঢাকায় শুরু হওয়া ৫ দিনের জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শেরপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ রেললাইন সংযোগের দাবি জানিয়েছেন শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব। ১৪ জুলাই রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে ডিসিদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য প্রদানকালে ওই দাবি জানান।
জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, গারো পাহাড়ের পাদদেশে অবস্থিত প্রান্তিক জেলা শেরপুরের সাথে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সহজ ও দ্রুততম যোগাযোগ ব্যবস্থা নিশ্চিতকরণে রেল নেটওয়ার্কের আওতায় এনে এ জেলার সম্ভাবনাকে পুরোপুরি কাজে লাগিয়ে আপনার একটি গ্রাম একটি শহর কার্যক্রমকে ত্বরান্বিত করা যেতে পারে। এছাড়া এসডিজির লক্ষ্য অর্জনে শেরপুরবাসীর অংশগ্রহণের সুযোগ দেওয়া যেতে পারে। তিনি শেরপুরে মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠারও দাবি জানান।
তিনি আরও বলেন, মাঠ পর্যায়ে সরকারের সকল সিদ্ধান্ত বাস্তবায়নে শেরপুর জেলা প্রশাসন নিরলসভাবে কাজ করছে। এজন্য জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকা-ে সমন্বয়ের মাধ্যমে সরকারের ইতিবাচক কর্মসূচি গ্রহণ, দক্ষ সেবা, সু-শাসন, আইন-শৃঙ্খলা ও জনকল্যাণ নিশ্চিত করা হচ্ছে। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনার সুদক্ষ নেতৃত্ব ও সুদূরপ্রসারী পরিকল্পনা ও দিক-নির্দেশনায় একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে আমরা জেলা প্রশাসকগণ বদ্ধপরিকর। রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ বাস্তবায়ন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ, দারিদ্র্য, সন্ত্রাস-জঙ্গিবাদ ও নারী নির্যাতন প্রতিরোধের পাশাপাশি ১০ টি বিশেষ উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে বিজ্ঞানমনস্ক জাতি গঠনে তরুণ ও যুব সমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তরের লক্ষ্যে প্রতিটি গ্রামের অর্থনৈতিক সুযোগ-সুবিধা সম্প্রসারণেও জেলা প্রশাসকগণ কাজ করছে।
জেলা প্রশাসক আনার কলি মাহবুবের ওই বক্তব্য প্রদানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ উপস্থিত মন্ত্রী পরিষদ সদস্য ও মন্ত্রী পরিষদ সচিবসহ অন্যান্যরা মন্ত্রমুগ্ধের মতো তার কথা শুনছিলেন। ওই সম্মেলনে দেশের সকল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণ উপস্থিত রয়েছেন।

ভিডিও :

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!