প্রকাশকাল: 18 মার্চ, 2018

প্রতিটি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে : প্রধানমন্ত্রী

শ্যামলবাংলা ডেস্ক : দেশের প্রতিটি বিভাগে একটি করে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।১৮ মার্চ রবিবার সকালে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইন্সটিটিউটে বাংলাদেশ সোসাইটি অফ ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন এবং বাংলাদেশ সোসাইটি অফ ক্রিটিক্যাল কেয়ার নার্সিং এর উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ওই আহ্বান জানান। ওই সময় তিনি বলেন, সংকটাপন্ন রোগীর কাছে ভিজিটরদের যাতায়াত বন্ধ করতে হবে। জটিল রোগের ক্ষেত্রে চিকিৎসকদের আরও সতর্ক হওয়ার পরামর্শ দেন তিনি।
চিকিৎসা সেবার মান ও বেসরকারি মেডিকেল কলেজের কারিকুলামের প্রতি নজরদারি বাড়ানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী। এসময় তিনি বলেন, বিদেশে ভালো চিকিৎসা হলে বাংলাদেশেও ভালো চিকিৎসা সম্ভব। এজন্য মেডিকেল শিক্ষার মান বাড়াতে হবে। বর্তমান সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোড়গোড়ায় নিয়ে গেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বেসরকরি হাসপাতালে চিকিৎসা ব্যয় সবার নাগালের মধ্যে রাখার আহ্বান জানান।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!