পাহাড় ধসে মৃতের সংখ্যা বেড়ে ১৪৫

শ্যামলবাংলা ডেস্ক : টানা বর্ষণে চট্টগ্রাম বিভাগের পাঁচ জেলায় পাহাড় ধস ও ভয়াবহ বিপর্যয়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪৫ জনে। এর মধ্যে শুধু পাহাড় ধসে মারা গেছে ১৩৮ জন। নিহতদের মধ্যে রাঙামাটি ১০০ জন, চট্টগ্রাম ২৯ জন, বান্দরবান ৬ জন, কক্সবাজার দুজন এবং খাগড়াছড়ির একজন রয়েছেন। এছাড়া অন্যান্য কারণে বাকি ৭ জন মারা গেছেন। ১৪ জুন বুধবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স কো-অর্ডিনেশন সেন্টার (এনডিআরসিসি) সর্বশেষ প্রতিবেদনে ওই তথ্য জানানো হয়েছে।
এতে আরও বলা হয়, এ ঘটনায় সরকারের পক্ষ থেকে পার্বত্য জেলা রাঙামাটি, বান্দরবান ও চট্টগ্রামের জন্য ৬১ লাখ ৪৭ হাজার টাকা জি.আর ক্যাশ এবং ৮৫১ টন জিআর চাল বরাদ্দ প্রদান করেছে।
জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়া হবে। আহতরা পাবেন ১০ হাজার টাকা করে। প্রত্যেক পরিবারকে ৩০ কেজি করে চাল দেয়া হবে।
ওইসব জেলার আশ্রয় কেন্দ্রগুলোতে মোট ৬ হাজার লোক আশ্রয় নিয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে খাদ্য ও পানীয় সরবরাহ করা হচ্ছে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!