ads

সোমবার , ১০ জুন ২০১৯ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ জারদারি গ্রেফতার

শ্যামলবাংলা ডেস্ক
জুন ১০, ২০১৯ ৮:৩৮ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারিকে দেশটির রাজধানী ইসলামাবাদে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। সোমবার তাকে গ্রেফতার করে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) ১৫ সদস্যের একটি দল ও পুলিশ বাহিনীর সদস্যরা।
এদিন ভুয়া ব্যাংক হিসাবের মামলায় ইসলামাবাদ হাইকোর্টের কাছে আগাম জামিন আবেদন করেন জারদারি। সেই আবেদন নাকচ করে দেওয়ার কয়েক ঘণ্টা পরেই তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর কার্যালয়ে নেওয়া হয়েছে।
এ ঘটনায় বিক্ষোভ শুরু করেছে পিপিপির নেতা-কর্মীরা। তবে আসিফ জারদারি ছেলে ও পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি নেতা-কর্মীদের শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।
গ্রেফতার অভিযানের আগে আসিফ জারদারির বাসভবনের আশপাশের সব সড়ক বন্ধ করে দেওয়া হয়। এরপর তাকে একটি ল্যান্ডক্রুজারে উঠিয়ে রাওয়ালপিন্ডির দিকে নিয়ে যাওয়া হয়। তাকে রাওয়ালপিন্ডির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এরপর তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত পিপিপি ক্ষমতা থাকাকালে পাকিস্তানের প্রেসিডেন্ট ছিলেন আসিফ জারদারি। তিনি পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী। সূত্র: ডন

error: কপি হবে না!