প্রকাশকাল: 10 এপ্রিল, 2019

পদ্মা সেতুতে বসল দশম স্প্যান, দৃশ্যমান দেড় কিলোমিটার

শ্যামলবাংলা ডেস্ক : নির্মাণাধীন পদ্মা সেতুতে বসল দশম স্প্যান। এর মধ্য দিয়ে দৃশ্যমান হলো সেতুর দেড় কিলোমিটার অংশ। ১০ এপ্রিল বুধবার দুপুর সা‌ড়ে ১২টায় মাঝনদীর ১৩ এবং ১৪ নম্বর পিলারের ওপর স্প্যান‌টি বসা‌নো হয়। এর আগে সকাল ১০টা থেকে শুরু হয় স্প্যান ওঠানোর কাজ। কিন্তু ক্রেন থেকে ফেলা নোঙ্গর বার বার মাটি থেকে ছুটে আসায় পিলারের ওপর স্প্যান বসাতে বৈরী পরিস্থিতির মুখে পড়েন প্রকৌশলীরা। অবশেষে আড়াই ঘণ্টার চেষ্টায় স্প্যানটি পিলারের ওপর পুরোপুরি বসানো সম্ভব হয়।
এদিকে প্রকৌশলীদের দেওয়া তথ্যে জানা গেছে, আগামী মাসের শুরুতেই আরো একটি স্প্যান বসানো হবে। তার আগে আগামী ২০ এপ্রিল বসবে পদ্মা সেতুর ১১ তম স্প্যান। এ বিষয়ে পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, পদ্মা সেতুর পিয়ার বা খুঁটি ৪২টি। এর মধ্যে ২২টি খুঁটির নির্মাণ শেষ। আগামী জুন মাসের মধ্যে বাকি আরও ১০টি খুঁটির নির্মাণকাজ শেষ হয়ে যাবে। তখন আরও গতিতে স্প্যান বসানো যাবে। প্রতি মাসে দুটি করে স্প্যান বসানো তখন সম্ভব হবে।

আপনার মতামত দিন

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>

error: Content is protected !!